দেখার হাওড়ে বৃষ্টির পানিতে তলিয়ে যাচ্ছে কৃষকের কাঁচাধান পরিদর্শন করলেন জেলা প্রশাসক

প্রকাশিত:সোমবার, ০৮ এপ্রি ২০২৪ ১০:০৪

দেখার হাওড়ে বৃষ্টির পানিতে তলিয়ে যাচ্ছে কৃষকের কাঁচাধান পরিদর্শন করলেন জেলা প্রশাসক
সুরমাভিউ:-  সুনামগঞ্জ সদর উপজেলার মৌল্লাপাড়া ইউনিয়ন সংলগ্ন দেখার হাওড়ের অংশের ফাওদার হাওড়, ভৈষার হাওড়, ডাকবান হাওড়ে বৃষ্টির পানিতে তলিয়ে গেল কৃষকের কাচাঁধান বিষয়টি নিয়ে হাওড়পাড়ের কৃষকরা প্রশাসনের বিভিন্ন দপ্তরে যোগাযোগ করলেও মিলছে না প্রতিকারের কোন সারা।
বিষয়টি নিয়ে দেখার হাওড় পাড়ে সরজমিনে গেলে কৃষক হাজী আব্দুল কাদির সহ সাবেক ইউপি সদস্য রেদুয়ান আহমদ, হাজী আব্দুনূর, মোঃসফর আলী, মসিউর উদ্দিন, মোঃ নুর আহমদ, জুয়েল আহমদ হিরণ, তারা জানান অপরিকল্পিত হাওড়ের ফসল রক্ষা বাঁধ এখন কৃষকের গলার কাঁটা দেখার হাওরের এই অংশটুকুর পানি নিষ্কাশনের ব্যাবস্হা না রেখে বাঁধ দেওয়ার কারনেই এই অসময়ে বৃষ্টির পানিতেই হাওড়ের ধান তলিয়ে য়ায়।
সোমবার দুপুরে কৃষকদের এই সমস্যা সমাধানে দেখার হাওড়ে সরজমিনে পরিদর্শনে যান জেলা প্রশাসক মোঃ রাশেদ ইকবাল চৌঃ তিনি কৃষকদের কথা শুনে হাওড়া বৃষ্টির পানিতে জলাবদ্ধতায় পানি নিষ্কাশনে ব্যাবস্হা গ্রহন ও এই সমস্যা থেকে একটি স্হায়ী সমাধানের ব্যাবস্হা গ্রহনের উদ্যোগ নিবেন।
এ সময় উপস্তিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ পরিচালক বিমল চন্দ্র সোম, সুনামগঞ্জ পানি উন্নয়ন নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার, সদর উপজেলা কৃষি কর্মকর্তা রাকিবুল আলম।

এ সংক্রান্ত আরও সংবাদ