বাংলাদেশকে বাঁচিয়ে রাখতে হলে লোক-সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে হবে – ডা. আরমান আহমদ শিপলু

প্রকাশিত:শনিবার, ২৭ এপ্রি ২০২৪ ০৭:০৪

বাংলাদেশকে বাঁচিয়ে রাখতে হলে লোক-সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে হবে – ডা. আরমান আহমদ শিপলু

সুরমাভিউ:-  সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু বলেছেন, আবহমান বাংলার লোকজ ঐতিহ্য নিয়েই বাংলাদেশ। আর এই বাংলাদেশের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে লোক গাথাঁ, লোকগান, পালা গান, পুথিঁ পাঠ, যাত্রাগান, বাউল সংগীত প্রভৃতি। যা আমাদের সাংস্কৃতিক ভান্ডারকে সমৃদ্ধ করেছে। লোক সংস্কৃতি আমাদের অহংকার। লোকসংস্কৃতি ছাড়া আমাদের অস্তিত্ব কল্পনাও করা যায় না।

তিনি আরো বলেন, বাংলাদেশকে বাঁচিয়ে রাখতে হলে লোক-সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালি সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। তিনি সরকারের উন্নয়নকর্মকান্ডকে আরো এগিয়ে নিতে সকলের সহযোগীতা কামনা করেছেন।

তিনি শুক্রবার (২৬ এপ্রিল) বিকেল ৫টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নূপুর বেতার শ্রোতা ক্লাব সিলেট এর উদ্যোগে বৈশাখী লোক-সংস্কৃতি উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

নূপুর বেতার শ্রোতা ক্লাবের সভাপতি ও বেতার কন্ঠশিল্পী তুহিন আহমদ এর সভাপতিত্বে এবং শিক্ষিকা রুনা সুলাতানা ও শিল্পী মাসুম সরকারের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক সিলেট বানীর নির্বাহী সম্পাদক এম এ হান্নান, সিলেট জর্জ কোর্টের এপিপি এ্যাডভোকেট মামুন রশীদ, হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন খান, লন্ডন প্রবাসী ও সংগীত শিল্পী মো. শাহ আলম, গীতি কবি ও সংগীত শিল্পী এ্যাডভোকেট এম এ মালিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব লন্ডন প্রবাসী মো. আব্দুল ছালিক, সিলেট মহানগর শ্রমিকলীগের সিনিয়র সহ সভাপতি ছাদিকুর রহমান ছাদিক, সিলেট জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. আনোয়ার আলী, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মো. আমিরুল হোসেন চৌধুরী আমনু, বিশিষ্ট সংগীত শিল্পী বাউল ফকির মাহমুদা আক্তার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল আহমদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মানবাধিকার নেত্রী রত্না বেগম, পারভীন খান, প্রবীন বাউল শিল্পী লাল মিয়া, প্রবীন বাউল শিল্পী মো. আলাউদ্দিন, ক্লাবের সহ সভাপতি কন্ঠশিল্পী মাসুম জামান, কন্ঠশিল্পী সেজু সরকার, কন্ঠশিল্পী দুঃখিনী জুলেখা, গুলজার হোসেন, নাট্য ব্যক্তিত্ব আশরাফ আহমদ, কন্ঠশিল্পী এমদাদুল হক উজ্জল, গীতিকবি এম এ কাশেম সরকার প্রমুখ। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ