জগন্নাথপুরে প্রবাসীর বাড়ি দখলে করতে মরিয়া আওয়ামীলীগ নেতা বদরুল!

প্রকাশিত:বৃহস্পতিবার, ১৮ এপ্রি ২০২৪ ১০:০৪

জগন্নাথপুরে প্রবাসীর বাড়ি দখলে করতে মরিয়া আওয়ামীলীগ নেতা বদরুল!

সুনামগঞ্জ প্রতিনিধি।। সুনামগঞ্জের জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ি দখল করতে মরিয়া হয়ে উঠেছেন স্থানীয় প্রভাবশালী আওয়ামীলীগ নেতা বদরুল ইসলাম। জেল থেকে বেরিয়ে বাড়ির মালিক, কেয়ারটেকার এবং জগন্নাথপুর থানা পুলিশের নামে বিভিন্ন স্থানে অপপ্রচার চালাচ্ছেন আওয়ামীলীগের এই নেতা।

জানাযায়, বাড়ির মালিক ইসলাম উদ্দিন প্রবাসে থাকার সুযোগে স্থানীয় আওয়ামীলীগ নেতা বদরুল ইসলাম গং ওই বাড়ির জমি দখলের জন্য নানাভাবে পায়তারা করছে।

ওই বাড়ির কেয়ারটেকার মো: বকুল মিয়া এবং মামলা সুত্রে জানা যায় , গত ১ এপ্রিল দখলের উদ্দেশে দলবল নিয়ে প্রবাসী ইসলাম উদ্দিনের বাড়িতে ঢুকে সেখানে থাকা ল্যাপটপ, তিন ভরি স্বর্ণ প্রায় সারে তিন লাখ মালামাল নিয়ে যায়। সময় আশপাশের প্রতিবেশীরা এসে তাদের এমন কর্মকাণ্ডে বাধা দিলে বদরুল ইসলাম খুন করার হুমকি দিয়ে চলে যান।

এ ঘটনায় স্থানীয় আওয়ামীলীগ নেতা বদরুল ইসলাম সহ ৩ জনকে আসামি করে জগন্নাথপুর থানায় একটি মামলা দায়ের করেন কেয়ার টেকার মো: বকুল মিয়া ।  মামলা নং – ৭

লিখিত অভিযোগ পেয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং সেকেন্ড অফিসার বদরুল ইসলামকে সময় দেয়া হয় যাতে তিনি প্রবাসী ইসলাম উদ্দিনের বাড়ি ঘর দখল এর চেষ্টা না করেন।কিন্তু কোন ভাবেই সমাধান না হওয়ায় মামলা রেকর্ড করে আসামী বদরুল ইসলামকে গ্রেফতার করা হয়।

আসামী বদরুল ইসলাম, জেল থেকে বেরিয়ে, থানার সেকেন্ড অফিসার সাব্বির আহমেদ এর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন, তিনি নাকি টাকার বিনিময়ে মামলা রেকর্ড করে থাকে গ্রেফতার করেছেন।

এ বিষয় এ জগন্নাথপুর থানার সেকেন্ড অফিসার সাব্বির আহমেদ বলেন, মামলা রেকর্ড এর দায়িত্ব আমার নয়। আমি এই মামলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নই,এর পরেও আসামি বদরুল ইসলাম থানা পুলিশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন, আমরা বিষয়টি উর্ধতন কর্মকর্তাদের অবগত করেছি।

এ বিষয়ে বাড়ির মালিক লন্ডন প্রবাসী ইসলাম উদ্দিন বলেন, বদরুল ইসলাম আমার বাড়ির অংশ টুকু দখল করতে মরিয়া হয়ে উঠেছে। আমি কোন উপায় না পেয়ে থানায় মামলা দায়ের করেছিলাম।আসামী বদরুল ইসলাম জেল থেকে বেরিয়ে আমার কেয়ারটেকার কে বাড়িতে ঢুকতে দিচ্ছে না,আমার ঘর থালা দিয়ে রেখেছে এবং আমার কেয়ারটেকারকে বাড়িতে ঢুকতে দিচ্ছে না।থাকে আবারও হুমকি দামকি দিয়ে যাচ্ছে। আমিও আবারও আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানাচ্ছি।

 

তিনি বলেন গ্রামের সাধারণ মানুষ এই বদরুলের অত্যাচারে অতিষ্ঠ, আমি বৃটিশ হাই কমিশনের মাধ্যমে বাংলাদেশ সরকারের সাহায্য চাইবো,আওয়ামীলীগের নাম বিক্রি করে সে আমাদের সাথে জুলুম নির্যাতন করে যাচ্ছে।

এ সব অভিযোগের বিষয়ে বদরুল ইসলামকে জিজ্ঞেস করা হলে তিনি জানিয়েছিলেন, প্রবাসী ইসলাম উদ্দিন তার চাচাতো ভাই, গ্রামের কিছু কুচক্রী মহল ইসলাম উদ্দিনকে ভুল বুজিয়ে মামলা করিয়েছেন, তার বিরুদ্ধে সব অভিযোগ মিথ্যা।

 

বদরুল ইসলামের এ সব কর্মকাণ্ডের বিষয়ে জগন্নাথপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আমিনুল ইসলাম জানান, অনধিকার অন্যের বাড়িতে প্রবেশ, হত্যার উদ্দেশে মারধর করে গুরুতর জখম, ক্ষতিসাধন, চুরি ও হুমকি প্রদানের ঘটনায় বদরুল ইসলামের বিরুদ্ধে মামলা থাকে গ্রেফতার করা হয়েছিলো।

এ সংক্রান্ত আরও সংবাদ