মৌলভীবাজারে সিসিমপুর প্রকল্লের সমাপ্তিকরণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার, ০৯ জুলা ২০২৪ ০৬:০৭

মৌলভীবাজারে সিসিমপুর প্রকল্লের সমাপ্তিকরণ সভা অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক:-  আর ডি আর এস বাংলাদেশ, ইউএসএআইডি ও সিসেমি ওয়ার্কশপ এর আয়োজনে সিসিমপুর প্রকল্পের সমাপ্তি করণ সভা অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার (৯জুলাই) মৌলভীবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সিসিমপুর প্রকল্পের সমাপ্তি করণ সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতে সিসিমপুর প্রকল্পের কার্যক্রম সম্পর্কে ভিডিও চিত্রপ্রদর্শনী করা হয়।
আরডিআরএস বাংলাদেশ-সিসিমপুর প্রকল্প সমন্বয়কারী জিল্লুরর হমানের সঞ্চালনায় এবং প্রকল্প পরিচালক শাহ-আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।
এ সময় তিনি বলেন, আনন্দের মাধ্যমে শিশুদের শিক্ষা দেওয়া খুবই প্রয়োজন। শিশুরা খেলার মধ্যেই শিখবে। খেলার মধ্যে তারা বিতর্ক, সহমর্মিতা ও সহযোগিতা করা শিখবে। শিশু যত বেশি খেলবে, তার মেধা তত বেশি বিকশিত হবে। শারীরিক ও মানসিক বিকাশে শিশুর জন্য খেলাধুলার পরিবেশ তৈরি করতে হবে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহনাজ ফেরদৌস, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা: শাহীনা আক্তার, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনিছুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ, সিসিমপুর প্রকল্পের টিচার-এডুকেশন স্পেশালিষ্ট মো: কামরুজ্জামান কালাম, সিনিয়র ম্যানেজার (আউটরিচ) খলিলুর রহমান।
আরো বক্তব্য রাখেন জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি আব্দুস সোবহান, কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো: মোস্তাফিজুর রহমানসহ বিভিন্ন কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষক-শিক্ষিকা।
সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক শাহ-আলম।
প্রাক্-প্রাথমিক ও প্রাথমিক পর্যায়ের শিশুদের শেখাকে আনন্দদায়ক ও উপভোগ্য করার লক্ষ্যে ২০০৫ সালে শুরু হয়েছিল‘ সিসিমপুর’। আনন্দ আর খেলার ছলে সিসিমপুর ভূমিকা রেখে চলেছে শিশুর সামগ্রিক বিকাশে। সিরিজটির হালুম, ইকরি, শিকু, টুকটুকি চরিত্রগুলো শিশুদের কাছে খুবই জনপ্রিয়।