ব্যারিস্টার সুমনের নিরাপত্তায় গানম্যান নিয়োগ

প্রকাশিত:মঙ্গলবার, ০৯ জুলা ২০২৪ ১১:০৭

ব্যারিস্টার সুমনের নিরাপত্তায় গানম্যান নিয়োগ

হবিগঞ্জের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হকের (সুমন) নিরাপত্তায় সার্বক্ষণিক একজন গানম্যান নিয়োগ দিয়েছে পুলিশ। হবিগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ের এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

পুলিশ সুপার ডিএসবি স্বাক্ষরিত ওই অফিস আদেশে বলা হয়, সংসদ সদস্য ব্যারিস্টার সুমনের সার্বক্ষণিক নিরাপত্তার জন্য ডিএসবি হবিগঞ্জে কর্মরত কনস্টেবল মো. রিফাদ ধানিয়েলকে অস্ত্রসহ (সাদা পোশাকে) গানম্যান নিয়োজিত করা হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

 

এ বিষয়ে সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, ‘হত্যার হুমকির প্রেক্ষাপটে আমাকে এ গানম্যান দেওয়া হয়েছে।’

এর আগে গত ৩০ জুন নিজের নিরাপত্তার বিষয়ে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে দাঁড়িয়ে সুমন বলেন, ‘আমাকে হত্যার হুমকির কথা আমি আমার এলাকার ওসির মাধ্যমে জেনেছি। এরপর আমি জীবনের নিরাপত্তা চেয়ে শেরেবাংলা নগর থানায় জিডি করেছি। কিন্তু প্রশ্ন হচ্ছে আমি একজন মেম্বার অব পার্লামেন্ট (এমপি) আমাকে কেন জিডি করতে হলো? যেহেতু পুলিশই বিষয়টি আমার আগে জেনেছেন।

তাহলে কেন পুলিশ বা আইনশৃঙ্খলা বাহিনী এ বিষয়ে পদক্ষেপ নিল না? তদন্ত করলো না? যেখানে আমার জীবনের ঝুঁকি রয়েছে।’ 

ওইদিন ব্যারিস্টার সুমন আরও বলেন, ‘আমার নিরাপত্তা তো এখন আমার নিজেকেই দিতে হচ্ছে। আমি এটাই বুঝলাম না যে এই রাষ্ট্রযন্ত্র আদৌও আমাকে বাঁচিয়ে রাখতে চায় কি না? আমার মনে হচ্ছে পুলিশ একটি অপমৃত্যুর মামলা লেখার জন্য বসে আছে। সাক্ষী দেওয়ার জন্য বসে আছে।

তবে বর্তমান পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) সঙ্গে আমার কথা হয়েছে। তিনি ভালোভাবে বিষয়টি দেখছেন বলেছেন।’

এ সংক্রান্ত আরও সংবাদ