সিসিকের ধার্যকৃত হোল্ডিং ট্যাক্স বাতিল না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে সিলেট মহানগর নাগরিক সমন্বয় পরিষদ

প্রকাশিত:সোমবার, ২০ মে ২০২৪ ০৭:০৫

সিসিকের ধার্যকৃত হোল্ডিং ট্যাক্স বাতিল না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে সিলেট মহানগর নাগরিক সমন্বয় পরিষদ

সুরমাভিউ:-  সিলেট সিটি কর্পোরেশনের অযৌক্তিক ও বৈষম্যমূলক হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবীতে সিলেট মহানগর নাগরিক সমন্বয় পরিষদের পূর্ব ঘোষিত এক বিরাট প্রতিবাদ সভা সোমবার (২০ মে) বেলা ২টায় নগরীর ঐতিহাসিক কোর্ট পয়েন্টে অনুষ্ঠিত হয়।

নগরীর বিভিন্ন পাড়া-মহল্লা থেকে নাগরিকবৃন্দ হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবীতে শ্লোগান দিয়ে প্রতিবাদ সভায় মিলিত হন। প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বিগত মেয়র আরিফুল হকের নেতৃত্বে সিসিকের কার্যক্রমে সিসিক দেশসেরা হয়েছিলো। সচেতন নগরবাসী আশা করেন বর্তমান মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর নেতৃত্বে সিসিকের কার্যক্রমে সিসিক দেশে চ্যাম্পিয়ন হওয়ার দ্বারপ্রান্তে। বর্তমান সিসিকের দখলমুক্ত ফুটপাত, যানজটমুক্ত নগরীর কার্যক্রম বাধাগ্রস্থ করতে কোনো অশুভ শক্তি কাজ করছে কি মেয়র মহোদয়ের খতিয়ে দেখার দরকার। কিন্তু এই অযৌক্তিক ও বৈষম্যমূলক ধার্যকৃত হোল্ডিং ট্যাক্স এর কার্যক্রমে সিলেট নগরবাসী মর্মাহত, হতবাক ও বিক্ষুব্ধ। সিসিকের রাজস্ব বৃদ্ধির নামে এই অযৌক্তিক ধার্যকৃত হোল্ডিং ট্যাক্স সিলেট নগরবাসী মানে না।

বক্তারা বলেন, বিগত দিনে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ, বর্তমানে বৈশ্বিক মন্দা ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কারণে সিলেট নগরবাসী জর্জরিত। এই মহাদুর্যোগগুলো বিবেচনায় নিয়ে অবিলম্বে সিসিকের অযৌক্তিক ও বৈষম্যমূলক ধার্য্যকৃত হোল্ডিং ট্যাক্স বাতিল করার জোর দাবী জানান।

অন্যাথায় হুশিয়ারী উচ্চারণ করে বলেন, অনতিবিলম্বে সিসিকের ধার্যকৃত হোল্ডিং ট্যাক্স বাতিল না হলে গণস্বাক্ষর, হরতাল ও ট্যাক্স বয়কটের মত কর্মসূচি গ্রহণসহ কঠোর কর্মসূচি দেয়া হবে।

সিলেট মহানগর নাগরিক সমন্বয় পরিষদের আহবায়ক নেছারুল হক চৌধুরী বুস্তান এর সভাপতিত্বে ও প্রধান সমন্বয়কারী জননেতা মকসুদ হোসেনের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, সিলেট বিভাগ গণদাবী ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট, সিলেট কল্যাণ সংস্থার কেন্দ্রীয় সভাপতি এহসানুল হক তাহের, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের জেলা সভাপতি বদরুল আহমদ চৌধুরী এডভোকেট, বৃহত্তর সিলেট গণদাবী পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, সমন্বয় পরিষদের নেতা মামুন রশীদ এডভোকেট, সরোজ ভট্টাচার্য্য, সমন্বয় পরিষদের কোষাধ্যক্ষ যুবনেতা ইসমত ইবনে ইসহাক সানজিদ, তারেক আহমদ বিলাস, কামরান আহমদ, রফিকুল ইসলাম শিতাব, শাহিদুর রহমান জুনু, কয়েস আহমদ সাগর, যুবনেতা মো: ইমাম হোসেন, সাবেক ছাত্রনেতা আমিনুল ইসলাম ডিনেছ, এডভোকেট সন্ধ্যা লক্ষী দে, স্বেচ্ছাসেবী সৈয়দ রাসেল আহমদ, হাজী আশরাফ উদ্দিন, সাইফুল হক বদরুল, হকার্স নেতা শাহজান আহমদ সাজু, পিয়ার হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ