খেলাঘর সিলেট জেলার প্রতিনিধি সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার, ১৮ মে ২০২৪ ০৯:০৫

খেলাঘর সিলেট জেলার প্রতিনিধি সভা অনুষ্ঠিত

সুরমাভিউ:-  খেলাঘর সিলেট জেলা কমিটির প্রতিনিধি সভা শুক্রবার সন্ধ্যা ৭টায় ইলেকট্রনিক মিডিয় জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) হলরুমে অনুষ্ঠিত হয়।

খেলাঘর সিলেট জেলা কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ তাপসী চক্রবর্তী লিপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তপন চৌধুরী’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রেজাউল কবির, কেন্দ্রীয় কমিটির সদস্য বিধান দেব চয়ন, কেন্দ্রীয় কমিটির সদস্য কবি সিরাজ উদ্দিন শিরুল।

সভার শুরুতে বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব লেখক বীর মুক্তিযুদ্ধা হায়দার আকবর খান রনো, জাতীয় পতাকার প্রথম রূপকার শিব নারায়ণ দাস, ছাতক উপজেলার কনক ছাঁপা খেলাঘর আসরের সভাপতি কেতকঅ রঞ্জন আচার্য্য, আনন্দ খেলাঘর আসরের উপদেষ্টা আফজাল অহমদ আফতাব, আনন্দ খেলাঘর আসরের প্রথম সাধারণ সম্পাদক কৃতী ফুটবলার মঈন উদ্দীন, সুরমা খেরাঘর আসরের সদস্য অমিত দাস শিবু, সদস্য শতরূপা দাস এর মৃত্যুতে গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারে প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয় এবং তাঁদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভাপতির সূচনা বক্তব্য এবং সাধারণ সম্পাদকের সংক্ষিপ্ত রিপোর্ট প্রদানের পর ভবিষ্যৎ কর্মসূচি এবং খেলাঘর বিষয়ক দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন কেন্দ্রিয় খেলাঘর আসরের সাধারণ সম্পাদক রেজাউল কবির।

তিনি তার বক্তব্যে বলেন, খেলাঘরকে শিশুদের সাথে মিশে গিয়ে কাজ করতে হবে। তাদের আগ্রহের সাথে সামঞ্জস্য রেখে আমাদেও কাজ করতে হবে। মোবাইল আসক্তি সরাসরি নাকোচ নাকরে নমনীয়তার সাথে মোবাইলে দাবা, লুডু, ক্যারাম এ জাতীয় খেলা বা ভালো গান, আবৃত্তি, নাটক বা শিশুদের উপযোগী সিনেমা তাদের সাথে নিয়ে দেখতে হবে। প্রযুক্তির ব্যবহার আমরা করবো শিশুদেও প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে দেবো কিন্তু খেয়াল রাখতে হবে তা যেন ক্ষতির কারন না হয়। এ ছাড়া তিনি মাসিক ভিত্তিতে খেলাঘরের ঐতিহ্য সাহিত্য বাসর, গানের আসর, সাধারণ জ্ঞানের আসর, চিত্রাঙ্কন বিষয়ক কর্মশালা, দাবা প্রতিযোগিতা এসব আয়োজন নিয়মিত ভাবে করতে হবে। আর এতে শিশুরা বেড়ে উঠবে বাঙালী সংস্কৃতির ধারায়। পূরন হবে খেলাঘরের স্বপ্ন। দেশ পাবে সংস্কৃতিবান একটি জাতি। এসব কর্মকান্ড আরও জোরেসোড়ে চালিয়ে যাওয়ার জন্য আহ্বান জানান। তাছাড়া ও খেলাঘর সন্দেশ পত্রিকার ব্যাপারে ও তিনি আলোকপাত করেন।
অতিথিবৃন্দ ছাড়াও সভায় বক্তব্য রাখেন প্রক্তন খেলাঘর সংগঠক শ্যামল চন্দ্র দে, প্রাক্তন খেলাঘর কর্মী সন্তু চৌধুরী, আহমেদুর রশীদ রিপন সভাপতি ছায়ানীড় খেলাঘর আসর, কাজী মুকিত সুমন সভাপতি সমন্বয় খেলাঘর আসর, ধ্রুব গৌতম সাধারণ সম্পাদক সুরমা খেলাঘর আসর, প্রভাতী দাস দুলু সাংস্কৃতিক সম্পাদক মুক্তমন খেলাঘর আসর, শতাক্ষী চক্রবর্তী কৃষ্টি সাংস্কৃতিক সম্পাদক পুষ্পহাসি খেলাঘর আসর, আব্দুল আওয়াল ওয়েছ সাধারণ সম্পাদক আনন্দ খেলাঘর আসর, অপরূপ দাশ অয়ন সাধারণ সম্পাদক সৃষ্টি খেলাঘর আসর, মোঃ গোলাম জিলানী সহ-সাধারণ সম্পাদক পল্লী কানন খেলাঘর আসর, হরিপদ গোস্বামী আহ্ব্য়ক সূর্যালোক খেলাঘর আসর। আলোচনা শেষে শতাক্ষী চক্রবর্তী কৃষ্টি কবিতা আবৃত্তি এবং প্রভাতী দাশ দুলু সংগীত পরিবেষন করেন। শেষ পর্যায়ে কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক সকল আসর এবং জেলা কমিটির প্রতিনিধির হাতে কেন্দ্রীয় খেলাঘর আসরের স্বিকৃতি পত্র তোলে দেন।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কমিটির সহ-সভাপতি কনোজ চক্রবর্তী বুলবুল, সম্পাদক রাজীব চক্রবর্তী, সদস্য জালাল উদ্দিন, খেলাঘর কর্মী স্বপন মাহমুদ, খেলাঘর কর্মী সন্দীপ দেব, আতিক মিয়া, মো: শায়েস্তা মিয়া, ধ্রুব জয়শী প্রনা, ত্রিবিদ দাশ, বিজন দেবনাথ, তপু দাশ, দিপ দেবনাথ, প্রাঙ্গন দাস, আব্দুল হক ফাহিম, বিশ্বজিৎ দেব মিঠু, মনিষা ওয়াহিদ প্রমূখ। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ