সিলেট নগরীতে হিটস্ট্রোকে পথচারির মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪ ০৪:০৫

সিলেট নগরীতে হিটস্ট্রোকে পথচারির মৃত্যু

সুরমাভিউ:-  সিলেটে হিটস্ট্রোকে শফিকুল ইসলাম (৩৫) নামে এক পথচারি মারা গেছেন। বৃহস্পতিবার (১৬ মে) বেলা ১টার দিকে নগরের জিন্দাবাজার সিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া মো. শফিকুল ইসলাম মৌলভীবাজারের জুড়ি উপজেলার নয়াগ্রামের আবু আহমদের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় ওই ব্যক্তি ফুটপাত ধরে হেটে যাচ্ছিলেন। নগরের সিটি সেন্টারের সামনে আসামাত্র দাঁড়ানো থেকে মাটিতে লুটে পড়েন। তাকে উদ্ধার করে নগরের শহীদ সামসুদ্দিন হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

হাসপাতালের চিকিৎসকের বরাত দিয়ে কোতোয়ালি পুলিশ জানায়, ওই ব্যক্তি গরমে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।

নিহতের ভাই জহিরুল ইসলাম বলেন, ‘আমার ভাই শেয়ার বাজার’র ব্যবসা করতো। সিটি সেন্টারে শেয়ার মার্কেটের অফিসে আসছিল। কিন্তু মার্কেটে প্রবেশের আগেই সে হিটস্ট্রোকে মারা যায়। তার মরদেহ দাফনের জন্য গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে।

এ বিষয়ে সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল ও হাসপাতালে পুলিশ পাঠিয়েছি। পরে মৃতের ভাই জহিরুল ইসলামকে খবর দেওয়া হয়। পরে স্বজনরা হাসপাতালে উপস্থিত হলে মরদেহ তাদের কাছে হস্তান্তর করা হয়।

তিনি বলেন, ওই ব্যক্তি প্রয়োজনীয় কাজে সিলেটে এসেছিলেন। তিনি ডিহাইড্রেশনে ভোগে ফুটপাতে পড়ে গেলে লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, অতিরিক্ত গরমের কারণে সিলেট টেকনিক্যালের এক ছাত্রী অসুস্থ হয়ে পড়েন। পরে সহপাঠিরা তাকে অজ্ঞান অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করান।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক সৌমিত্র চক্রবর্তী বলেন, হাসপাতালে অন্যান্য সময়ের তুলনায় রোগির সংখ্যা বেড়েছে। তবে অতিরিক্ত গরমে অসুস্থ রোগি সেভাবে বিবেচনায় নেওয়া হয়নি।

আবহাওয়া অধিদপ্তর সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুর ১২টায় ৩৩ দশমিক ৫ ডিগ্রী এবং বেলা ১ টা থেকে ২ টা পর্যন্ত ৩৬ ডিগ্রী তাপমাত্রা সিলেটে অনুভূত হচ্ছিল।

এ সংক্রান্ত আরও সংবাদ