বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি: সিলেটের সাইবার ট্রাইব্যুনালে মামলা

প্রকাশিত:বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪ ০৯:০৫

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি: সিলেটের সাইবার ট্রাইব্যুনালে মামলা

সুরমাভিউ:-  সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি ও ব্যাঙ্গাত্মক ছবি প্রকাশ করায় ৬ জনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬মে) সিলেটের সাইবার ট্রাইব্যুনালে ছাতক উপজেলার আহারগাঁও গ্রামের মো.ওয়াব আলীর ছেলে ও সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের অর্থ বিষয়ক সম্পাদক আবু ছুফিয়ান মামলাটি দায়ের করেন। সাইবার মামলা নং-১৩২/২০২৪ইং।

মামলার আসামীরা হলেন-সিলেটের জকিগঞ্জ থানার চিনির চক মুন্সিপাড়া গ্রামের শামসুল হক লস্করের ছেলে আবুল কালাম আজাদ লস্কর(২৮), মৌলভীবাজার থানার জুড়ি উপজেলার জারফর নগর গ্রামের মো.মুজিবুর রহমানের ছেলে এবাদুর রহমান(২৮), সুনামগঞ্জের জগন্নাথপুরের এনায়েত নগর গ্রামের মোহাম্মদ জাহাঙ্গীর আলম (৩০), গোলাপগঞ্জ থানার ফতেহপুর  ভাদেশ্বর গ্রামের হাবিবুর রহমানের ছেলে জহিরুল ইসলাম মাহি (২৬), সুনামাগঞ্জের দোয়ারাবাজারের উনগ্রামের মৃত ফজলুল হকের ছেলে রফিক উদ্দিন ও কানাইঘাট থানার বড়দেশ উত্তর গ্রামের মো. এখলাছুর রহমানের ছেলে মো.আব্দুল্লাহ নাঈম(২৬)।

সিলেটের সাইবার ট্রাইব্যুনালের বিচারক (সিনিয়র জেলা ও দায়রা জজ) মো.মনির কামাল মামলাটি আমলে নিয়ে আদালত ছাতক থানা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী আমিনুল হক খান।

মামলা সূত্রে জানা গেছে, মামলার বাদি সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের অর্থ বিষয়ক সম্পাদক আবু ছুফিয়ান দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের ছবি প্রচার করে আসছেন। তার সেই সব ছবিতে কমেন্টে আসামীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে খারাপ মন্তব্য করে। এছাড়াও আসামীরা বিভিন্ন সময় তাদের নিজ নামীয় ফেসবুক আইডি ও ফেইক আইডি খুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ও ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করছে । এসব ব্যাপারে বাধা দিলে তারা আরও বেশী অপপ্রচার চালিয়ে যাচ্ছে এবং আমাকে ভয়ভীতি প্রদর্শন করছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে একজন সচেতন নাগরিক ও বাংলাদেশ ছাত্রলীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে সাইবার ট্রাইব্যুনাল সিলেটে মামলাটি দায়ের করেন আবু ছুফিয়ান।

এ সংক্রান্ত আরও সংবাদ