অযৌক্তিক-নজিরবিহীন হোল্ডিং ট্যাক্স বাতিল করুন: বাসদ

প্রকাশিত:বুধবার, ১৫ মে ২০২৪ ০৭:০৫

অযৌক্তিক-নজিরবিহীন হোল্ডিং ট্যাক্স বাতিল করুন: বাসদ

সুরমাভিউ:-  সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক ধার্যকৃত অযৌক্তিক-নজিরবিহীন হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বুধবার (১৫ মে) বিকাল ৫টায় নগরীর ৫নং ওয়ার্ডের ইলেকট্রিক সাপ্লাই রোডে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা বাসদ আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও শ্রমিক ফ্রন্ট নেতা মনজুর আহমদ এর সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলা সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, শ্রমিক ফ্রন্ট এর শহীদ মিয়া, ইউসুফ আলী, আকবর হোসেন, স্হানীয় এলাকাবাসীর মধ্যে উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা কাজী নাজিম উদ্দিন,গাজী হারুনুর রশিদ, আব্দুল ওয়াদুদ সোহাগ প্রমূখ।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক ধার্যকৃত অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স ঘোষণার পরপরই নাগরিকদের মধ্যে উদ্বেগ -উৎকণ্ঠা-হতাশা বাড়ছে।কারণ অতীতে হোল্ডিং ট্যাক্স  বৃদ্ধি পেলেও এবারের বৃদ্ধি নজিরবিহীন।নিত্যপণ্য-গ্যাস-বিদ্যুতের লাগামহীন মূল্যবৃদ্ধিতে জনজীবন বিপর্যস্ত। নতুন করে সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক অযৌক্তিক-নজিরবিহী হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি নাগরিক জীবনকে দুর্বিষহ করে তুলবে।

নেতৃবৃন্দ বলেন,নাগরিকদের মতামত না নিয়ে যেভাবে ট্যাক্স ধার্য করা হয়েছে তা অগ্রহণযোগ্য-অগ্রণতান্রিক-গণবিরোধী। প্রকাশিত এসেসমেন্ট ত্রুটিপূর্ণ-অসচ্ছ।

নেতৃবৃন্দ জনমতের প্রতি শ্রদ্ধাশীল হয়ে অবিলম্বে নাগরিক জীবনের ভোগান্তি সৃষ্টিকারী সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক ধার্যকৃত অযৌক্তিক হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবি জানান। এবং অযৌক্তিক-নজিরবিহীন-গণবিরোধী হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে নগরবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ