প্রশিক্ষণের মাধ্যমে তৃতীয় লিঙ্গের মানুষদের কর্মমুখী করার উদ্যোগ নিচ্ছে সরকার : জেলা প্রশাসক

প্রকাশিত:রবিবার, ০৫ মে ২০২৪ ০৯:০৫

প্রশিক্ষণের মাধ্যমে তৃতীয় লিঙ্গের মানুষদের কর্মমুখী করার উদ্যোগ নিচ্ছে সরকার : জেলা প্রশাসক

সুরমাভিউ:-  জাতীয় উন্নয়নে হিজড়া জনগোষ্ঠীর সম্পৃক্ততা ও করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৫ মে) দুপুরে নারী উদ্যোগ কল্যাণ সমিতির উদ্যোগে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেন, হিজড়া সম্প্রদায়ের জীবনমান উন্নয়ন ও দেশের সার্বিক উন্নয়নমূলক কাজে তাদের সম্পৃক্ততা বাড়ানো প্রয়োজন। তাদের বিভিন্ন দক্ষতামূলক প্রশিক্ষণের মাধ্যমে সহযোগিতা করছে সরকার। এতে করে, হিজড়ারা আত্মনির্ভরশীল হয়ে উঠবে। সেলুনে চুল কাটার প্রশিক্ষণসহ বিউটি পার্লারে কাজ শিখানো, কম্পিউটার প্রশিক্ষণ ও সেলাই মেশিন প্রশিক্ষণের মাধ্যমে সাবলম্বী করে তোলা সম্ভব।

নারী উদ্যোগ কল্যাণ সমিতির সভাপতি ও শ্রেষ্ঠ জয়িতা শাহিদা শিকদারের সভাপতিত্বে ও সৌমিক বনিকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোবারক হোসেন, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি রজত কান্তি গুপ্ত, সাংবাদিক আহমদ আলী।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জ্যোৎস্না হিজড়া, সুরাইয়া হিজড়া, প্রবীর হিজড়া, চাদনী হিজড়া, লিমা হিজড়া, আদুরী হিজড়া, শামীমা হিজড়া, পাখি হিজড়া, ডালিয়া হিজড়া, মোশাররফ হিজড়া, আলম হিজড়া, রুবেল হিজড়া প্রমুখ। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ