আল ক্বোরআনের শিক্ষায় জীবনকে সাজাতে হবে : মাওলানা গাজী আতাউর রহমান

প্রকাশিত:শনিবার, ২৩ মার্চ ২০২৪ ০৯:০৩

আল ক্বোরআনের শিক্ষায় জীবনকে সাজাতে হবে : মাওলানা গাজী আতাউর রহমান

সুরমাভিউ:-  ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেন, রমজান মাস হচ্ছে ক্বোরআন নাজিলের মাস। রমজান মাসের শ্রেষ্ঠত্ব ক্বোরআন নাজিলকে কেন্দ্র করেই। কোরআন নাজিল হওয়ার কারণেই রমজান মাস শ্রেষ্ঠ মাসে পরিণত হয়েছে। এই কোরআন হলো শ্রেষ্ঠত্বের প্রতিক। যে মানুষ তার জীবন কুরআন মত সাজাবে সে মানুষের জীবন শ্রেষ্ঠ জীবন হবে। যে সমাজকে কোরআনের নির্দেশনা মতে সাজানো হবে, সে সমাজ হবে শ্রেষ্ঠ সমাজ। যে দেশকে কুরআনের নির্দেশনামতে পরিচালনা করা হবে, সে দেশ হবে শ্রেষ্ঠ দেশ। বাংলাদেশ বিরানব্বই ভাগ মুসলমানের দেশ। এদেশের আশি পার্সেন্ট মানুষ ক্বোরআনকে বুকে ধারণ করে। এই দেশকে আমরা পবিত্র কোরআনের আলোকে গড়ার জন্য কাজ করছি। সেই লক্ষ্যই  অগ্রসর হচ্ছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। গাজী আতাউর রহমান আরো বলেন, ইফতার মাহফিল হচ্ছে ইসলামের সৌন্দর্য। যারা ইফতার মাহফিল পছন্দ করেনা। তারা ইসলামকে পছন্দ করে না। ইসলামের শত্রæরাই ইফতার মাহফিলের বিরোধিতা করে। বর্তমান এ সরকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ইফতারের মত ইসলামের একটি শেআরের আয়োজনে নিষেধাজ্ঞা আরোপ করে, পক্ষান্তরে   ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

তিনি ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে শনিবার বিকেলে সিলেট নগরীর সোবহানিঘাটস্থ দি আগ্রা কমিউনিটি সেন্টারে আয়োজিত পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

আলোচনা সভা ও ইফতার মাহফিলে নগর সভাপতি মুফতি সাঈদ আহমদের সভাপতিত্বে, জেলা সেক্রেটারি হাফেজ মাওলানা ইমাদ উদ্দিন ও প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা সুলাইমান আহমদ শাহী’র যৌথ সঞ্চালনায় উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সভাপতি আলহাজ্ব নজির আহমদ, খেলাফত মজলিস সিলেট মহানগর সভাপতি মাওলানা তাজুল ইসলাম হাসান, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা সহ-সভাপতি মাওলানা মুহাম্মদ আমীর উদ্দীন, মহানগর সহ-সভাপতি ডাক্তার রিয়াজুল ইসলাম রিয়াজ, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ সিলেট জেলা সভাপতি মাওলানা রেদওয়ানুল হক চৌধুরী রাজু, বামুক বিভাগীয় সাধারণ সম্পাদক আলহাজ্ব ইসহাক আহমদ, শ্রমিক আন্দোলন জেলা সভাপতি আলহাজ্ব ফজলুল হক্ব, বাংলাদেশ খেলাফত মজলিসের নগর সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা ইমরান আলম, বিএনপি সিলেট মহানগরের দায়িত্বশীল জনাব রফিকুল ইসলাম রফিক, ইসলামি যুব আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা সভাপতি মাওলানা বদরুল হক্ব, নগর সভাপতি জাকির হোসাইন, ছাত্র আন্দোলন নগর সভাপতি মকবুল হোসাইন, জেলা সভাপতি আরিফুল ইসলাম শামীম সহ বিভিন্ন সংগঠনের দায়িত্বশীল ও বিভিন্ন থানা ও ওয়ার্ডের  নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ