এমপি-কাপ ক্রিকেট টুর্নামেন্টের প্রথম চ্যাম্পিয়ন আলমগীর স্মৃতি

প্রকাশিত:শুক্রবার, ০৮ মার্চ ২০২৪ ০৮:০৩

এমপি-কাপ ক্রিকেট টুর্নামেন্টের প্রথম চ্যাম্পিয়ন আলমগীর স্মৃতি

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:-  কোম্পানীগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ইমরান আহমদ এমপি কাপ টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট-২০২৪ এর প্রথম আসরে চ্যাম্পিয়ন আলমগীর স্মৃতি ক্রিকেট দল। শুক্রবার বিকেলে উপজেলার শহীদ স্মৃতি টুকের বাজার উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ মাঠে ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় আলমগীর স্মৃতি ক্রিকেট দল ও কালীবাড়ি ক্রিকেট দল। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত দশ ওভারে ১২১ রান করে আলমগীর স্মৃতি । পরে কালীবাড়ি নির্ধারিত দশ ওভারে সাত ইউকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করতে সক্ষম হয়।। ফলে ম্যাচটিতে ২০ রানের জয় তুলে নেয় আলমগীর স্মৃতি। আলমগীর স্মৃতির হয়ে ৪টি ইউকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হন জুয়েল আহমদ। ম্যান অব দ্যা সিরিজ হন বিজয়ী দলের মাইদুর রহমান। সর্বোচ্চ রান সংগ্রহকারী বিজয় দলের অধিনায়ক এমদাদুল, সর্বোচ্চ ইউকেট শিকারী রানার্সআপ দলের আলাউদ্দিন। ফাইনালে আম্পায়ারের দায়িত্বে ছিলেন জাকির হোসেন ও মাসুদ রানা।

প্রথমবার বিগ বাজেটের এ আসরে উপজেলার শীর্ষ ৩২টি দল চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পায়। খেলাগুলো নকআউট পদ্ধতিতে পরিচালিত হয়েছিল। প্রথম পুরুষ্কার চ্যাম্পিয়ন দলের হাতে তুলে দেওয়া হয় নগদ এক লক্ষ টাকা ও ট্রফি। রানারআপ দলকে দেওয়া হয় নগদ পঞ্চাশ হাজার টাকা ও ট্রফি।

ফাইনাল ম্যাচ ও পুরুষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সিলেট-৪ (কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর) আসনের সাংসদ (সাবেক মন্ত্রী) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমদ এমপি।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও ক্রীড়া সংস্থার সভাপতি সুনজিত কুমার চন্দের সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দিলোয়ার মাহমুদ রিপন ও উপজেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান রানার যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া, জেলা পরিষদের মহিলা সদস্য তামান্না আক্তার হেনা, গোয়াইনঘাট সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মজির উদ্দিন, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আমজদ, সহ-সভাপতি হুমায়ুন কবির মছব্বির, তেরা মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, অখিল চন্দ্র বিশ্বাস, পশ্চিম ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াদ আলী, পুর্ব ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর আলম, দক্ষিণ রণিখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন ইমাদ, সাদা পাথর হোটেল এন্ড রিসোর্টের চেয়ারম্যান আলকাছ আলী, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুর রহমান, উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক কামাল আহমদ, কোষাধ্যক্ষ ও উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক রাসেল আহমদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি সামছুল আলম, সভাপতি ওমর আলী, সাধারণ সম্পাদক শাহ আলম স্বাধীন প্রমুখ।