সুনামগঞ্জে হাজী সুন্দর আলী ফাউন্ডেশনের হিফজুল কুরআন প্রতিযোগিতা

প্রকাশিত:রবিবার, ০৩ মার্চ ২০২৪ ০৭:০৩

সুনামগঞ্জে হাজী সুন্দর আলী ফাউন্ডেশনের হিফজুল কুরআন প্রতিযোগিতা

সুনামগঞ্জ প্রতিনিধি:-  হাজী সুন্দর আলী ফাউন্ডেশন উদ্যোগে জেলাব্যাপী ২য় হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল থেকে দিনব্যাপী শান্তিগঞ্জ উপজেলার বসিয়াখাউরী মোহাম্মাদিয়া হাফিজিয়া মাদ্রাসা প্রাঙ্গনে আয়ান কনস্টাকশন ইউকে লিমিটেড অর্থায়নে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

হিফজুল কুরআন প্রতিযোগিতায় জেলার বিভিন্ন জায়গা থেকে ৫৫ জন প্রতিযোগি অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে ৩০ পাড়া ও ১৫ পাড়া কুরআন দুটি গ্রুপে এই  প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

কুরআন প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন হাফিজ মাওলানা হাতেম আহমদ, হাফিজ মাওলানা মশিউর রহমান, হাফিজ মাওলানা আরিফ আহমদ, হাফিজ মাওলানা আলমগীর।

সার্বিক তত্ত্বাবধানে ডুংরিয় মাদ্রাসা শিক্ষক হাফিজ মাওলানা কারী মিসবাহ উদ্দিন।

হাজী সুন্দর আলীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি ইলিয়াস মিয়া, জয়সিদ্ধি বসিয়াখাউরী মোহাম্মাদীয়া হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা সামছুননূর, সহকারী শিক্ষক মাওলানা সাজ্জাদুর রহমান, হাফিজ, মাওলানা আবু হানিফ নোমান, মাওলানা ফয়জুল বারী,মাওলানা আবুল কালাম আজাদ, সমাজসেবক আশফাক আহমেদ সুজন, তোফাজ্জল হক।

এলাকাবাসী জানায়, প্রতি বছর কুরআন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই প্রতিযোগিতায় অংশ নিতে জেলার বিভিন্ন জায়গা থেকে কুরআনের হাফিজরা অংশগ্রহণ করে। এই আয়োজন প্রতি বছর অব্যাহত থাকলে শিক্ষার্থীরা আগ্রহী হবে।

দিনব্যাপী কোরআন প্রতিযোগিতা শেষে দুই গ্রুপে ১০ জন বিজয়ী শিক্ষার্থী মধ্যে পুরস্কার তুলে দেওয়া হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ