রমজান মাসের নামে শ্রমিক ছাঁটাই বন্ধ ও আটককৃত ব্যাটারি রিকশা ছেড়ে দাও : সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট

প্রকাশিত:শুক্রবার, ০১ মার্চ ২০২৪ ০৯:০৩

রমজান মাসের নামে শ্রমিক ছাঁটাই বন্ধ ও আটককৃত ব্যাটারি রিকশা ছেড়ে দাও : সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট

সুরমাভিউ:-  রমজান মাসের নামে শ্রমিক ছাঁটাই-নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও সিলেট মহানগর ট্রাফিক কর্তৃপক্ষ কর্তৃক আটককৃত ব্যাটারি চালিত যানবাহন ছেড়ে দেওয়ার দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

শুক্রবার বিকাল সাড়ে ৪টায় আম্বরখানাস্হ দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টাস্হ শহিদমিনারের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলা শাখার সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর মামুন বেপারি, জাহেদ আহমদ, হারুন মিয়া, রিকশা -ব্যাটারি রিকশা -ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার সহ-সভাপতি আনোয়ার হোসেন, টুকেরবাজার আঞ্চলিক কমিটির সভাপতি নুরুল ইসলাম, ৬নং ওয়ার্ড কমিটির সভাপতি তুহিন আহমদ, ২১নং কমিটির সাধারণ সম্পাদক সোহাগ আহমেদ প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, রমজান মাসের অজুহাতে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে শ্রমিক ছাঁটাই করা হয়।যা অত্যন্ত অমানবিক ও অন্যায্য। স্বল্প মজুরির কারণে সারাবছর কাজ করেও সংসার চালাতে একজন শ্রমিককে হিমশিম খেতে হয় তখন ১মাস বিনা বেতনে সংসার চালানো দুঃসাধ্য হয়ে পড়ে। তাছাড়া রমজান মাসের নামে লাগামহীন নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিও  শ্রমজীবী মানুষের জীবনকে দুর্বিষহ করে তোলে।

বক্তারা সিলেট মহানগর ট্রাফিক কর্তৃপক্ষ কর্তৃক ব্যাটারি চালিত যানবাহন থেকে মটর-ব্যাটারি খুলে ফেলার সিদ্ধান্ত প্রত্যাহারের এবং আটককৃত গাড়ি ছেড়ে দেওয়ার আহ্বান জানান। বক্তারা রমজান মাসের শ্রমিক ছাঁটাই বন্ধ, নিত্যপণ্যের দাম কমানো, নিম্ন আয়ের মানুষের জন্য রেশনিং চালুর আহ্বান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ