বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করুন: বাম গণতান্ত্রিক জোট

প্রকাশিত:শুক্রবার, ০১ মার্চ ২০২৪ ০৯:০৩

বিদ্যুতের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করুন: বাম গণতান্ত্রিক জোট

সুরমাভিউ:-  বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখার উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১মার্চ) বিকাল ৫টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে থেকে মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক, বাসদ জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও সিপিবি নেতা মনীষা ওয়াহিদ এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিপিবি জেলা সভাপতি সৈয়দ ফরহাদ হোসেন, বাসদ (মার্কসবাদী) জেলা আহ্বায়ক উজ্জল রায়, বাসদ জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পাল, বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ডাঃ হরিধন দাশ, সিপিবি জেলা সদস্য তুহিন কান্তি ধর, বাসদ জেলা সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য মুখলেছুর রহমান প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বিদ্যুৎ নিয়ে সরকারের গাল গল্প এমনই জায়গায় পৌঁছেছে যে আজ বলা হচ্ছে, নিয়মিত লোডশেডিংয়ের জন্য প্রস্তুত থাকুন। আর ২৯ ফেব্রুয়ারি ঘোষণা দিয়ে পহেলা ফেব্রুয়ারি থেকে বিদ্যুতের দাম বাড়ানো হলো এবং বলা হলো আগামী অন্তত তিন বছর এভাবেই দাম বাড়তে  থাকবে।

বক্তারা বলেন,গ্যাস ও কয়লার বিদ্যুৎ উৎপাদন খরচ ও ফার্নেস ওয়েলের মাধ্যমে বিদ্যুতের উৎপাদন খরচের ফারাক অনেক। সরকার ফার্নেস ওয়েলে বিদ্যুতের উৎপাদন বাড়িয়ে বিদ্যুতের উৎপাদন খরচ বেশি দেখাচ্ছে। জনগণের মতামত শুনে এই খাত পরিচালিত করলে আজ দুরাবস্থায় পড়তে হতো না। দুর্নীতি-লুটপাটের জন্য বিদ্যুতের  দুরাবস্থার দায় জনগণ নেবে না।

সমাবেশে বক্তারা, আওয়ামী ফ্যাসিবাদী সরকারের বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর গণবিরোধী সিদ্ধান্ত ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গণবিক্ষোভে জনগণকে অংশ নেয়ার আহ্বান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ