জগদল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ সম্পন্ন

প্রকাশিত:বৃহস্পতিবার, ১৫ ফেব্রু ২০২৪ ১২:০২

জগদল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ সম্পন্ন

উৎসব মুখর পরিবেশে দিরাই উপজেলার জগদল উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান এর সভাপতিত্বে ও আবুল হাসনাত’র সঞ্চালনায় অনুষ্ঠান সম্পন্ন হয়।

জগদল উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মধ্যে বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে ১০ ফেব্রুয়ারী থেকে তিন দিন ব্যাপী ২০ টি ইভেন্টে বিদ্যালয়ের ২ শতাধিক শিক্ষার্থী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অনুষ্ঠানে শিক্ষার্থীরা একক সংগীত, যৌথ সংগীত, আবৃত্তি, একক নৃত্য, দলীয় নৃত্য, নাটিকা, উপস্থিত বক্তৃতা, একক ও দলীয় কৌতুক পরিবেশন করে অনুষ্ঠানস্থল মাতিয়ে রাখে।

শেষে অতিথিবৃন্দ বিজয়ীদের (প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের) মধ্যে পুরস্কার বিতরন করেন।

অতিথির বক্তব্যে তারা বলেন, এ বিদ্যালয়ের অনেক সুনাম রয়েছে। এ বিদ্যালয় থেকে শিক্ষা গ্রহণ করে অনেক গুণীজন রাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে গেছেন। এ বিদ্যালয়ের সুনাম (শিক্ষার্থীদের) তোমাদের ধরে রাখতে হবে। তাই লেখাপড়ার পাশাপাশি প্রত্যেক ছাত্রছাত্রীকে নিয়মিত খেলাধুলা, শারীরিক ব্যায়াম ও শিক্ষামূলক বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

সভাপতি তাঁর সমাপনী বক্তব্যে বলেন, এ পৃথিবীতে যাঁরা বড় হয়েছেন, খ্যাতনামা হয়েছেন, তাঁরা সবাই অধ্যবসায়ের দ্বারাই হয়েছেন। জীবনে সাফল্য লাভ করে জাতিকে গৌরবান্বিত করার ক্ষেত্রে অধ্যবসায়ের বিকল্প নেই। ছাত্রছাত্রীদের সবচেয়ে বেশি অধ্যবসায়ী হওয়া দরকার। কারন তাদের সাফল্যের উপরই জাতির সাফল্য নির্ভর করে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের জন্য দেশের মানুষের জন্য কিছু করতে পারা গৌরবের।

 

এ সংক্রান্ত আরও সংবাদ