আধুনিক কৃষি প্রযুক্তি মাঠ পর্যায়ে সম্প্রসারণ করে কৃষি উৎপাদন বাড়াতে কৃষক প্রশিক্ষণের বিকল্প নেই – মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লা

প্রকাশিত:মঙ্গলবার, ১৩ ফেব্রু ২০২৪ ০৭:০২

আধুনিক কৃষি প্রযুক্তি মাঠ পর্যায়ে সম্প্রসারণ করে কৃষি উৎপাদন বাড়াতে কৃষক প্রশিক্ষণের বিকল্প নেই – মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লা

সুরমাভিউ:-  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ী সিলেট এর উপ-পরিচালক মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লা বলেছেন, আধুনিক কৃষি প্রযুক্তি মাঠপর্যায়ে সম্প্রসারণ করে কৃষি উৎপাদন বাড়াতে কৃষক প্রশিক্ষণের বিকল্প নেই। এর মাধ্যমে কৃষকের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন সাধিত হয় এবং দেশের অর্থনীতি সুদৃঢ় হয়। এছাড়াও প্রশিক্ষণের মাধ্যমে কৃষকের কারিগরি দক্ষতা বাড়িয়ে বৈশ্বিক জলবায়ুর সঙ্গে কৃষির অভিযোজন ও টেকসই কৃষি উন্নয়নের মাধ্যমে দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব। কৃষি উন্নয়নে সার ও বীজসহ কৃষি উপকরণ সরবরাহ এবং অন্যান্য কৃষি সেবা কৃষকদের দোরগোড়ায় পৌঁছাতে বেশি করে প্রশিক্ষণ নিতে হবে।

তিনি মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) কৃষি সম্প্রসারন অধিদপ্তর দক্ষিণ সুরমা সিলেট কতৃক উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এফআরইএফ( ফ্রিপ) প্রকল্পের আওতায় কৃষক কৃষানীদের নিয়ে আয়োজিত কৃষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দক্ষিণ সুরমা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ গৌতম পালের সভাপতিত্বে  ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ দীপংকর সুত্রধর এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পারনার প্রকল্পের  সিনিয়র মনিটরিং অফিসার মোঃ নাসির উদ্দীন।

দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মশালা উপজেলার ৬০জন কৃষক অংশ গ্রহণ করেন। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ