কোম্পানিগঞ্জে ভারতীয় চিনি জব্দ করতে গিয়ে সংঘর্ষ, ৩ বিজিবি সদস্য আহত

প্রকাশিত:সোমবার, ২২ জানু ২০২৪ ১১:০১

কোম্পানিগঞ্জে ভারতীয় চিনি জব্দ করতে গিয়ে সংঘর্ষ, ৩ বিজিবি সদস্য আহত

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় চোরাই পথে আনা ভারতীয় চিনি জব্দ করতে গিয়ে ৪৮ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে চোরাকারবারিদের সংঘর্ষ হয়েছে। এ সময় বিজিবি সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে তাঁরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছোড়া হয় বলে জানা গেছে। এ ঘটনায় বিজিবির ৩ জন সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

গতকাল রোববার দিবাগত রাত ২টার দিকে উপজেলার উত্তর রণিখাই ইউনিয়নের সীমান্তবর্তী ১২৫৫ নম্বর পিলারের কাছে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আজ সোমবার সন্ধ্যায় কোম্পানীগঞ্জ থানায় মামলা করেছেন উৎমা বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক মো. আরিফুর রহমান। মামলায় ৩৫ জনের নামে এবং অজ্ঞাতনামা ৫০ জনকে আসামি করা হয়েছে।

আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর।

স্থানীয় সূত্রে জানায়, উপজেলার সীমান্তবর্তী উত্তর রণিখাই ইউনিয়নের বরম সিদ্ধিপুর বহুদিন ধরে ভারতীয় মাদক-চিনি পাচারে চোরাকারবারিদের জন্য একটি নিরাপদ রোড। এরই ধারাবাহিকতায় গতকাল রোববার দিবাগত রাতে চোরাকারবারিরা চিনি আনতে ভারতে প্রবেশ করেন। একপর্যায়ে বিজিবি সদস্যরা চিনি জব্দ করতে যায়। তখন বিজিবিকে দেখতে পেয়ে চোরাকারবারিরা ইটপাটকেল ছুড়তে থাকে। পরে বিজিবি ফাঁকা গুলি করলে চোরাকারবারিরা পালিয়ে যায়। খবর পেয়ে আজ সোমবার সকালে সিলেট ৪৮ বিজিবির সিও মুনতাছির মামুন ঘটনার স্থান পরিদর্শনে যান।

এ বিষয়ে জানতে উৎমা বিজিবি ক্যাম্প কমান্ডার নায়ক সুবেদার আব্দুল ওয়াহাবের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি প্রতিবেদকের পরিচয় জানার পরে একটু পরে বিষয়টি সম্পর্কে জানাবেন বলে ফোন কেটে দেন।

সিলেটের ৪৮ বিজিবির সিও মুনতাসীর মামুনের মোবাইল ফোনে একাধিকবার কল দেওয়া হলে তিনি বারবার কেটে দেন।

কোম্পানীগঞ্জ থানার ওসি তদন্ত মনিরুজ্জামান খান জানান, উপজেলার উত্তর রণিখাই ইউনিয়নের বরম সিদ্ধিপুর এলাকায় বিজিবির সঙ্গে চোরাকারবারিদের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় বিজিবির তিন সদস্য আহত হয়েছেন। তাঁরা আজ সন্ধ্যায় থানায় এসে এজাহার দায়ের করেছেন।