সিলেট নগরীতে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৭৮ হাজার ১২৯ শিশু

প্রকাশিত:রবিবার, ১০ ডিসে ২০২৩ ০৬:১২

সিলেট নগরীতে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৭৮ হাজার ১২৯ শিশু

সুরমাভিউ:-  জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে সিলেট সিটি কর্পোরেশন।

রবিবার (১০ ডিসেম্বর) সকালে সিলেট সিটি কর্পোরোশনের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সিলেটে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা অংশ নেন।

মতবিনিময় সভায় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, আগামী ১২ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। সিটি কর্পোরেশনের ৪২ টি ওয়ার্ডের ম ৩৪৮টি কেন্দ্রে মোট ৭৮ হাজার ১২৯ জনকে ভিটামিন এ ক্যাম্পেইনের আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সিলেট সিটি কর্পোরেশন। ১২ ডিসেম্বর সকাল ১০ টায় নগরীর ধোপাদিঘীর পারস্থ ‘বিনোদীনি নগর মাতৃসদনে’ কেন্দ্রে ক্যাম্পেইনের শুভ উদ্ধোধন করবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সী ৮ হাজার ৮৬৫ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। আর ১২ থেকে ৫৯ মাস বয়সী ৬৯ হাজার ২৬৪ জন শিশুকে খাওয়ানো হবে একটি করে লাল রঙের ক্যাপসুল। সর্বমোট ৭৮ হাজার ১২৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এই ক্যাম্পেইন সফল করতে সাংবাদিকদের সহায়তা কামনা করেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম। এ সময় সিলেট সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ