সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার কমিটি গঠন

প্রকাশিত:রবিবার, ১০ ডিসে ২০২৩ ১২:১২

সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার কমিটি গঠন

সুরমাভিউ:-  মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার ২০১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে।

২০০০ সালের ২১ শে ফেব্রুয়ারী প্রতিষ্টিত ঐতিহ্যবাহী এই সামাজিক সংগঠনে ৩য় বারের মত সভাপতি নির্বাচিত হয়েছেন মোঃ আবুল হোসেন এবং ২য় বারের মত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাওলানা রিয়াজ উদ্দিন।

প্রতিষ্টাতা সভাপতি জনাব মোঃ তৈয়বুর রহমান প্রধান নির্বাচক, সাবেক সাধারণ সম্পাদক মোঃ ইসলাম উদ্দিন সদস্য সচিব এবং সাবেক সভাপতি মোঃ কবির খান নির্বাচক হিসাবে সকলের সম্মতিক্রমে ৯ ডিসেম্বর আগামী ২ বছরের জন্য ২০১ সদস্যের কমিটি ঘোষণা করেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি বড়ডহর হাফিজিয়া মাদরাসার শিক্ষক ও মাদ্রাসা মসজিদের খতিব হাফেজ নাসির উদ্দীন, সামছুল ইসলাম মাস্টার, জামরুল ইসলাম, মোঃ নজরুল ইসলাম, বদরুল ইসলাম শিবলু।

যুগ্ম সাধারণ সম্পাদক, আব্দুল্লাহ আল ফাহাদ, মাওলানা সালাহউদ্দিন, মোঃ ফরিদ খান।

সাংগঠনিক সম্পাদকঃ- মোঃ নাজমুল ইসলাম, মোঃ জাকির হোসেন, মোঃ জিবান আহমদ।

ধর্ম বিষয়ক সম্পাদকঃ হাফেজ মোঃ আঃ নুর, অর্থ সম্পাদকঃ আব্দুল্লাহ আল জামিল, ক্রিড়া সম্পাদক মোঃ আব্দুল করিম, প্রচার সম্পাদক মোঃ ইসমেত আলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, দূর্যোগ ত্রান বিষয়ক সম্পাদক মোঃ আবুল বাশার, সমাজসেবা বিষয়ক সম্পাদক মোঃ আজিজুল ইসলাম মিতুল, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ আঃ সালাম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ ফকর উদ্দিন, শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ আহমেদ মুন্না এবং আরো বিভিন্ন পদ ও সদস্য মিলে ২০১ সদস্য রয়েছেন কমিটিতে।

বিশাল সদস্যের এই সংগঠনে জরুরী যে কোন সিদ্ধান্ত নেওয়ার জন্য রয়েছে ৭ সদস্যের নীতিনির্ধারণী ফোরাম গঠন করা হয়।

নীতিনির্ধারণী ফোরামের সদস্যরা হলেন প্রতিষ্টাতা সভাপতি মোঃ তৈয়বুর রহমান, প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক মোঃ আঃ সবুর খান ইমন, সাবেক সভাপতি সহিদুর রহমান পাবেল, সাবেক সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন, বর্তমান সভাপতি মোঃ আবুল হোসেন, সহ-সভাপতি হাফেজ মোঃ নাসির উদ্দিন, সহ-সভাপতি মোঃ সামছুল ইসলাম।

গঠনতন্ত্র অনুযায়ী নীতিনির্ধারণী ফোরামের যেকোন সিদ্ধান্ত গ্রহনের ক্ষমতা রয়েছে।

নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান আগামী ১২/১২/২৩ খ্রিঃ তারিখ সন্ধ্যা ০৬.০০ ঘটিকার সময় হাফিজিয়া বাজারে অনুষ্ঠিত হইবে।

এতে জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান, সাগরনাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বিশিষ্টজনেরা অংশ নিবেন।

উল্লেখ্য যে প্রবাসীদের নিয়ে ইউরোপ ও মধ্যপ্রাচ্যে ২৫ টি দেশে এই সংগঠনের শাখা কমিটি রয়েছে।

অসহায় গৃহহীনদের গৃহ নির্মান, মসজিদ মাদ্রাসায় সহযোগিতাসহ অসহায় দুস্তদের নিয়ে ২০০০ সাল থেকে কাজ করে যাচ্ছে সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থা।

এ সংক্রান্ত আরও সংবাদ