আল কোরআনের শিক্ষানুযায়ী জীবন পরিচালনা করলে দুনিয়া আখেরাতে কামিয়াব হবো : চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি

প্রকাশিত:রবিবার, ১০ ডিসে ২০২৩ ০৯:১২

আল কোরআনের শিক্ষানুযায়ী জীবন পরিচালনা করলে দুনিয়া আখেরাতে কামিয়াব হবো : চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি

সুরমাভিউ:-  গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম বলেছেন, আল কোরআনের শিক্ষানুযায়ী আমাদের জীবন পরিচালনা করলে আমরা দুনিয়া আখেরাতে কামিয়াব হবো। পবিত্র কোরআনের বাণী হৃদয়ে ধারন করে হাফিজ সাহেবরা সম্মানিত ও মর্যাদার আসনে আসীন।

নছির উদ্দিন আহমদ ও হোসনের আরা বেগম এডুকেশন ট্রাস্ট-সিলেট আয়োজিত নছির উদ্দিন আহমদ স্মৃতি একাদশ হিফজুল কোরআন বৃত্তি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

১০ ডিসেম্বর রোববার বিকালে নগরীর লালাদিঘির পারস্থ জামেয়া ইসলামিয়া দারুল আরকাম মাদ্রাসা ভবনে অনুষ্ঠিত বৃত্তি বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সমাজসেবী নছির উদ্দিন আহমদ ও হোসনের আরা বেগম এডুকেশন ট্রাস্ট-সিলেট-এর চেয়ারম্যান হুমায়ুন ইসলাম কামাল।

জামেয়া ইসলামিয়া দারুল আরকামের পরিচালক আফসার আজিজের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন ও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আবদুল মালেক বীরপ্রতীক, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বদরুল ইসলাম, সাবির আহমদ, নূরুল ইসলাম ফরিক, সৈয়দ মোহাম্মদ আব্দুল্লাহ, সৈয়দ মোহাম্মদ হাবিব উল্লাহ, হুমায়েদ আহমদ, বাদল হাসান, শাহীন খান, রেবিন উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন কাজির বাজার মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মাওলানা আব্দুস সোবহান। প্রতিযোগীতায় বিচারকের দায়িত্ব পালন করেন জামেয়া তালিমুল কোরআন গোটাটিকর সিলেটের হাফিজ মাওলানা মোঃ ইয়াহইয়া আহমদ ও কৌডিয়া মাদ্রাসার শিক্ষক হাফিজ নোমান আহমদ।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিভিন্ন মাদ্রাসার ৭৫জন কোরআনে হাফেজের মধ্যে প্রথম স্থান অর্জন করে জামেয়া ইসলামীয়া ফরিদাবাদ মেজরটিলার ওলিউল্লাহ, দ্বিতীয় স্থান জামেয়া ইসলামীয়া ফরিদাবাদ সিলেট এর হারুনুর রশীদ নাবিল, তৃতীয় স্থান জামেয়া রাহমানিয়া তাহফিজুল কুরআন ইন্টারন্যাশনাল সাওয়ান বিন হুসাইন।

প্রথম স্থান অর্জনকারীকে দশ হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারীকে সাত হাজার টাকা, তৃতীয় স্থান অধিকারীকে পাঁচ হাজার টাকা এবং বিশেষ স্থান অধিকারী সাতজনের প্রত্যেককে এক হাজার টাকা করে পুরস্কার সম্মানী প্রদান করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ