অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এর উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালন

প্রকাশিত:রবিবার, ১০ ডিসে ২০২৩ ০৮:১২

অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এর উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালন

সুরমাভিউ:-  ৭৫ তম আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এর উদ্যোগে আলোচনা সভা ও শোভা যাত্রা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১০ ডিসেম্বর) দুপুর ১২টায় শোভা যাত্রাটি সিলেট নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ঐতিহাসিক ক্বীনব্রীজের সামনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

এবারের প্রতিপাদ্য ছিল “সকলের জন্য মর্যাদা, স্বাধীনতা ও ন্যায় বিচার।”

অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এর গ্লোবাল মেম্বার ও সিলেট সাংবাদিক ইউনিয়নের সভাপতি নজরুল ইসলাম সিপার এর সভাপতিত্বে ও ইউনিয়নের সাধারণ সম্পাদক বিপ্লব পাল এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী এডভোকেট দিলীপ কুমার দাস।

এসময় তিনি বলেন, মানুষের মৌলিক অধিকার ও চাহিদা নিশ্চিতের পাশাপাশি সকলের নিরাপত্তা বিধান, স্বাধীনতা ও মর্যাদা সমুন্নত রাখাই মানবাধিকার। মানবাধিকার একটি বিশদ ও সামগ্রিক বিষয়। কিন্তু দুঃখের বিষয়, একবিংশ শতাব্দীতে ও বর্তমানে তথ্য-প্রযুক্তির যুগেও বিশ্বের বিভিন্ন স্থানে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট সাংবাদিক ইউনিয়নের অর্থ সম্পাদক রায়হান আহমেদ রেহান, সদস্য তৌফিকুর রহমান হাবিব, রুহুল আমিন তালুকদার, সাবিনা ইয়াসমিন, শরিফ আহমেদ, মুহিন আহমেদ মঞ্জুন নোমানী, নজরুল ইসলাম হৃদয়, আজিজুল হক, লিমন আহমেদ, দেবজ্যোতি ধর পাপ্পু, ইভান হোসেন, রুমান আহমেদ, পারভীন খান, সাবিনা ইয়াসমিন, রাজন আহমেদ আরিয়ান, অপু, হাবিব প্রমুখ। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ