দক্ষিণ সুরমায় জেলা পরিষদ ইনোভেটর বইপড়া উৎসব উদ্বোধন ও বই বিতরণ অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার, ০৬ ডিসে ২০২৩ ০৮:১২

দক্ষিণ সুরমায় জেলা পরিষদ ইনোভেটর বইপড়া উৎসব উদ্বোধন ও বই বিতরণ অনুষ্ঠিত

সুরমাভিউ:-  দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার উর্মি রায় বলেছেন, বই পড়ার মাধ্যমে ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জ্ঞান অর্জন করা যায়। বেশি বেশি করে বই পড়লে মন-মানসিকতা বিকশিত হয়। বই পড়ার মাধ্যমে নিজের দেশের ইতিহাস জানার পাশাপাশি নিজেকে দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলা যায়। তাই বই পড়ার বিকল্প নেই।

উর্মি রায় গতকাল ৬ ডিসেম্বর  বুধবার দক্ষিণ সুরমা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সিলেট জেলা পরিষদ ইনোভেটর বইপড়া উৎসব এর উদ্বোধন ও বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমতু জহুরা রওশন জেবীন রুবা’র সভাপতিত্বে ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা লুৎফর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিরুল আলম খাঁন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাফর আহমদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন।

দক্ষিণ সুরমা সরকারি কলেজের প্রভাষক ও ইনোভেটরের প্রধান সমন্বয়ক সুমন রায়ের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, উপজেলা একাডেমিক সুপারভাইজার রিমা দাস প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলওয়াত করেন জালালিয়া সিনিয়র মাদ্রাসার ছাত্র মুনজির আব্দুস সামী আলী এবং গীতা পাঠ করেন লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের ছাত্রী মিতালী দত্ত।

অনুষ্ঠানে সিলেট জেলার ১৩টি উপজেলার মধ্যে বুধবার দক্ষিণ সুরমা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করা হয়। পরবর্তী বাকি উপজেলাগুলোতে বই বিতরণ করা হবে। এ বিষয়ে আগামী ১৬ ফেব্রুয়ারী শুক্রবার সকাল ১০টায় সিলেট সিটি কর্পোরেশন সহ ১৩ উপজেলার শিক্ষার্থীদের পৃথক পৃথক কেন্দ্রে পরীক্ষা নেয়া হয়। দক্ষিণ সুরমার শিক্ষার্থীগণ নুরজাহান মেমোরিয়্যাল মহিলা ডিগ্রি কলেজে পরীক্ষা দিবে। পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে সনদ বিতরণ করা হবে। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ