সিলেটে ১৪ প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রকাশিত:রবিবার, ০৩ ডিসে ২০২৩ ০৬:১২

সিলেটে ১৪ প্রার্থীর মনোনয়ন বাতিল

সুরমাভিউ:-  সিলেটের ৬টি আসেনের ৪৭ জন সংসদ সদস্য পদপ্রাথীর মধ্যে ১৪ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। স্থগিত করা হয়েছে ২ প্রার্থীর মনোনয়ন। বাকিদের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।

আজ রোববার (৩ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে সিলেট জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শেখ রাসেল হাসান এ ঘোষণা দেন।

এর মধ্যে সিলেট-১ আসনে বৈধ ৫, স্থগিত ১, বাতিল ১, সিলেট-২ আসনে বৈধ ৬, বাতিল ৮, সিলেট-৩ আসনে বৈধ ৪, বাতিল ৪, সিলেট-৪ আসনে বৈধ ৩, বাতিল ১, সিলেট-৫ আসনে বৈধ ৮, স্থগিত ১ আর সিলেট-৬ আসনের সকলের মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে।

সিলেট-১ আসনে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী আবদুল বাছিতের মনোনয়ন বাতিল ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) ইউসুফ আহমদের মনোনয়ন স্থগিত করা হয়েছে।

সিলেট-২ আসনে মনোনয়ন স্থগিত রয়েছে জাতীয় পার্টির মাহবুবুর রহমান চৌধুরী ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. মনোয়ার হোসেনের। আর মনোনয়ন বাতিল হয়েছে গণফোরামের মোকাব্বির খান, তৃণমূল বিএনপির মো. আবদুর রব, কৃষক শ্রমিক জনতালীগের আবুল কালাম আজাদ, বাংলাদেশ কংগ্রেসের মো. জহির, স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান, ইকবাল হোসেন ও মোশাহিদ আলীর।

সিলেট-৩ আসনে মনোনয়ন বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী বিএমএ-এর মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল, মো. ফখরুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের মো. মইনুল ইসলামের।

সিলেট-৪ আসনে মনোনয়ন স্থগিত হয়েছে তৃণমূল বিএনপির প্রার্থী মো. আবুল হোসেনের।

সিলেট-৫ আসনে মনোনয়ন স্থগিত হয়েছে তৃণমূল বিএনপির কয়ছর আহমদ কাওসারের।

সিলেট-৬ আসেনের সবার মনোনয়ন বৈধ ঘোষাণা করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ