আসন্ন ৭ জানুয়ারির নির্বাচন জনগণ প্রত্যাখ্যান করেছে: ইসলামী আন্দোলন সিলেট জেলা

প্রকাশিত:রবিবার, ০৩ ডিসে ২০২৩ ০৬:১২

আসন্ন ৭ জানুয়ারির নির্বাচন জনগণ প্রত্যাখ্যান করেছে: ইসলামী আন্দোলন সিলেট জেলা

সুরমাভিউ:-  বিদ্যমান রাজনৈতিক সংকট নিরসন না করে, দলীয় সরকারের অধীনে এক তরফা প্রহসনের তফসিল ঘোষণা করেছে পুতুল কমিশন। ধীরেধীরে তারা তামাশার নির্বাচনের সকল আয়োজন সম্পন্ন করতে যাচ্ছে। আমরা শুরু থেকে, এহেন হীন কাজের ধারাবাহিক প্রতিবাদ করে আসছি। এমনকি বিগত ২৮ নভেম্বর ইসলামী আন্দোলন বাংলাদেশ ❝জাতীয় সংলাপ❞ এর মাধ্যমে বিএনপি সহ দেশের সকল প্রতিনিধিত্বশীল রাজনৈতিক সংগঠনের অংশ গ্রহনে আমাদের আমীর পীর সাহেব চরমোনাই জানিয়েছেন আমরা দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাব না।

তাঁরা আরো বলেন, এই সরকারের অধীনে কখনো সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব না। তাই দেশের জনগণ এই তামাশার নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে। ইনশাআল্লাহ ৭ তারিখ ভোটকেন্দ্রে না গিয়ে দেশপ্রেমীক, সচেতন নাগরিক সকলে এই নীলনকশার নির্বাচন বয়কট করবে।

জেলা নেতৃবৃন্দ আরো বলেন, আমরা এখনো সরকারের শুভবুদ্ধির উদয় কামনা করছি। তারা যেন এই গর্হিত কাজ থেকে ফিরে এসে সকল দলের অংশ গ্রহণে, জাতীয় সরকারের অধীনে একটি গ্রহণযোগ্য নির্বাচনের আয়োজন করে।

শনিবার (২ ডিসেম্বর) শনিবার বিকেল সাড়ে ৩টায়  সিলেট নগরীর বন্দর বাজারস্থ দলীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা শাখার মজলিসে আমেলার ডিসেম্বর মাসের মাসিক বৈঠকে দায়িত্বশীলগণ তাঁদের বক্তব্যে এসব কথা বলেন।

বৈঠকটি জেলা সভাপতি আলহাজ্ব নযীর  আহমদের সভাপতিত্বে ও সেক্রেটারী হাফেজ মাওলানা ইমাদ উদ্দিন এর সঞ্চালনায়, ক্বোরআনে কারীমের তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিগত রেজুলেশন পাঠ ও পর্যালোচনা করতঃ কেন্দ্র প্রেরিত সার্কুলারের নির্দেশনা  অনুযায়ী বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

এসময় বৈঠকে আরো উপস্থিত ছিলেন, জেলা সহ-সভাপতি আলহাজ্ব  ফজলুল হক্ব, আলহাজ্ব নূরুল আমীন, জয়েন সেক্রেটারি মুফতি মুহাম্মদ আবু তাহের মিসবাহ, সাংগঠনিক সম্পাদক হাফেজ নোমান আল ফাহাদ, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা সুলাইমান আহমদ শাহী, দফতর সম্পাদক মুহাম্মাদ রাশিদুল ইসলাম, অর্থ ও প্রকাশনা সম্পাদক হাফেজ আব্দুল হাফিজ, প্রশিক্ষণ সম্পাদক ক্বারী মাওলানা ফখরুল ইসলাম, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা জুবায়ের আহমদ, মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক জনাব আব্দুর রহিম, সহ-প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুল মালিক, সহ-দফতর সম্পাদক মুফতি আবু মুছা, সদস্য, মাওলানা মাছনূন আহমদ, মাওলানা রুহুল আমীন প্রমুখ নেতৃবৃন্দ।