রেড ক্রিসেন্ট সোসাইটি মানবতার সেবায় অনন্য অবদান রাখছে : এডভোকেট নাসির উদ্দিন খান

প্রকাশিত:শনিবার, ০২ ডিসে ২০২৩ ০৬:১২

রেড ক্রিসেন্ট সোসাইটি মানবতার সেবায় অনন্য অবদান রাখছে : এডভোকেট নাসির উদ্দিন খান

সুরমাভিউ:-  বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের ৫১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ ডিসেম্বও চৌহাট্রাস্থ সিলেট রেড ক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতাল ও শিশু কল্যান কেন্দ্রে এই সভা অনুষ্ঠিত হয়।

রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সেক্রেটারি মোঃ আব্দুর রহমান জামিলের সঞ্চালনায় অনুষ্ঠিত সাধারন সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের চেয়ারম্যান এডভোকেট মো. নাসির উদ্দিন খান।

বার্ষিক সাধারণ সভার কোরাম পূন্য না হওয়ায় সভাপতি প্রথম অধিবেশনের সাধারন সভা মূলতবী ঘোষনা করেন পরবর্তী মূলতবীসভা আগামীকাল একইস্থানে একইসময়ে অনুষ্ঠিত হওয়ার ঘোষনা করেন।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের চেয়ারম্যান এডভোকেট মো. নাসির উদ্দিন খান বলেন, ‘রেড ক্রিসেন্ট সোসাইটি মানবতার সেবায় অনন্য অবদান রাখছে। এই স্বকীয়তা ও সম্মান রক্ষায় নিজস্ব অবস্থান থেকে কাজ করতে হবে। রেড ক্রিসেন্টের ভাবমূর্তি রক্ষায় আমরা যদি সচেতন হই, তাহলে আর্থ সামাজিক উন্নয়নে আরো বেশি অবদান রাখার সুযোগ হবে।’

দ্বিতীয় অধিবেশন ২০২৪-২০২৬ মেয়াদে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট দিলিপ কুমার কর। নির্বাচনী ফলাফল ঘোষনা করেন। তিনি বলেন, নির্বাচনী তফসিল অনুযায়ী একটি প্যানেল জমা পড়ে আর কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের নাম ঘোষনা করেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিট ২০২৪-২৬ তিন বছর মেয়াদে নতুন কমিটির ভাইস চেয়ারম্যান ফেরদৌস চৌধুরী রুহেল, সেক্রেটারী মো আব্দুর রহমান জামিল, সদস্য মো মজির উদ্দিন, সদস্য মস্তাক আহমদ পলাশ, সদস্য মো: সোয়েব আহমদ, সদস্য আমাতুজ জহুরা রওশন জেবিন, সদস্য শান্ত দেব।

এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার আব্দুর রশিদ রেনু, নির্বাচন কমিশনার এডভোকেট মোহাম্মদ নাসির উদ্দিন ও নির্বাচন পরিচালনা কমিটি সচিব ও ইউনিট লেভেল অফিসার বৃন্দাবন চন্দ্র মন্ডল।

সাধারন সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সৈয়দা জেবুন্নেছা হক, রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের কার্যকরী পরিষদ সদস্য মো. ফৌরদৌস চৌধুরী রুহেল, মো: মজির উদ্দিন, সোয়েব আহমদ, আমাতুজ জহুরা রওশন জেবিন, সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি আবদুল হান্নান, সিলেট জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্তসহ সিলেট ইউনিটের আজীবন ও বার্ষিক সদস্যবৃন্দ যুব রেড ক্রিসেন্টের সদস্যবৃন্দ মাতৃমঙ্গল হাসপাতাল ও মুজিব জাহান রক্ত কেন্দ্রের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ রেড ক্রিসেন্ট নার্সিং কলেজের প্রিন্সিপাল, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে কুরআন তেলাওয়াত করেন সিলেট ইউনিটের আজীবন সদস্য সাংবাদিক আতিকুর রহমান নগরী ও গীতা পাঠ করেন যুব রেডক্রিসেন্ট সদস্য সুমিত অধিকারী।

এ সংক্রান্ত আরও সংবাদ