সিসিক মেয়রের প্রতি দূরদর্শিতাপূর্ণ ও সুপরিকল্পিত সিলেট মহানগরী গড়ার আহবান

প্রকাশিত:মঙ্গলবার, ২৮ নভে ২০২৩ ০৫:১১

সিসিক মেয়রের প্রতি দূরদর্শিতাপূর্ণ ও সুপরিকল্পিত সিলেট মহানগরী গড়ার আহবান

সুরমাভিউ:-  বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা (সিকস), সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা (সিবিযুকস) ও বাংলাদেশী প্রবাসীদের সবধরনের দাবি উপস্থাপনের বলিষ্ঠ সংগঠন সিলেট প্রবাসী কল্যাণ সংস্থা (সিপ্রকস) এর যৌথ আয়োজনে শনিবার (২৫ নভেম্বর) বিকাল ৫.৪৫ ঘটিকায় সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে ১৩ তম সাপ্তাহিক সভা অনুষ্ঠিত হয়।

সভার প্রারম্ভে সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে সংগঠনগুলোর সর্বস্তরের সদস্যদের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানানো হয়।

সভায় উপস্থিত সদস্যদের মতামতে “স্মার্ট যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় যুব দিবস ২০২৩ উপলক্ষে ১৬ নভেম্বর হতে ২৯ নভেম্বর পর্যন্ত গৃহীত কর্মসূচী অনিবার্য কারণবসত স্থগিত করা হয়। সভায় সিলেট মহানগরীর গুরুত্বপূর্ণ বিশেষ করে বৃহত্তর বন্দরবাজার, জিন্দাবাজার, জল্লারপার, চৌহাট্রা, আম্বরখানা, রিকাবীবাজার স্টেডিয়াম মার্কেট, কাজলশাহ ওসমানী হাসপাতালের চতুর্দিক সহ নগরীর প্রায় এলাকা আশষ্কাজনকহারে রাস্তা ও ফুটপাত দখল হওয়ায় সংশয় প্রকাশ করা হয়। এতে সাধারণ জনগনের ভোগান্তি বেড়েই চলছে। এরফলে রাস্তায় প্রচন্ড যানজট সৃষ্টি হয় ও ফুটপাতে হাটার ব্যবস্থাও অপ্রতুল। সভা থেকে সিলেট সিটি কর্পোরেশনের মেয়রের প্রতি দূরদর্শিতাপূর্ণ সুপরিকল্পিত সিলেট মহানগরী গড়ার আহবান জানানো হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংগঠন গুলোর প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সদস্য মোঃ ফোজায়েল আহমদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন দিপক কুমার মোদক বিলু, মোঃ রুবেল মিয়া, সামিননুর, সৈয়দ রাসেল, এবাদ উল্লাহ ও মোঃ মহিবুর রহমান মুহিব।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর বিশেষ জরুরী সভা ও ১৮ নভেম্বর ১২তম সাপ্তাহিক সভা অনুষ্ঠিত হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ