দেশে নির্বাচনের একটি জোয়ার বইছে : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার, ২৪ নভে ২০২৩ ০৬:১১

দেশে নির্বাচনের একটি জোয়ার বইছে : পররাষ্ট্রমন্ত্রী

সুরমাভিউ:-  পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আবদুল মোমেন বলেছেন, দেশের অবস্থা খুব ভালো। দেশে নির্বাচনের একটি জোয়ার বইছে। দেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন হবে। আমরা গত ১৫ বছর অনেক কাজ করেছি। এখন আমাদের পরীক্ষা। আশাকরি আপনারা আমাদের পাস করাবেন।

পররাষ্ট্রমন্ত্রী শুক্রবার হযরত শাহজালাল (রঃ) মাজারে নামাজ আদায় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এ সময় মন্ত্রী বলেন,আমেরিকা খুব বাস্তববাদী সরকার। ১৯৭১ সালে আমেরিকা আমাদের সাথে ছিল না। কিন্তু বিজয় অর্জনের পর জাতিসংঘের সদস্য পদের জন্য আমেরিকা আমাদের সমর্থন দিয়েছে। অতীতের মতো সরকার গঠনের পর এবারও তারা বাংলাদেশকে সমর্থন দিবে আমরা সেই আশাই করছি।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বিদেশীরা যদি ভালো উপদেশ দেয় তাহলে আমরা তা গ্রহণ করবো। তারা যদি আমাদের উপর খর্ব হয়ে যায় তাহলে আমরা জানি কিভাবে প্রতিহত করতে হয়।

মন্ত্রী এ সময় সম্প্রতি আন্দোলনের নামে বিএনপি সারা দেশে হরতাল ও অবরোধের নামে ৩৭৮টি গাড়ি জ্বালানো সহ ৩৫০ টি স্থাপনা ধ্বংস করেছে উল্লেখ করে বলেন এসব করে দেশের নেতৃত্ব করা যায়না। তাই এইসব অভ্যাস বাদ দিয়ে জাতীর কাছে ভুল করেছেন বলে ক্ষমা চেয়ে জ্বালাও পোড়াও বন্ধ করে নির্বাচনে অংশগ্রহন করে আপনাদের জনসমর্থন আছে কিনা প্রমান করার আহ্বান জানান।এসময় তিনি সরকারের বিগত পনের বছরের উন্নয়ন দেখে জনগন আবার আওয়ামীলীগকে পুনরায় ক্ষমতায় বসাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।