মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার, ১৩ নভে ২০২৩ ১০:১১

মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক:-  সোমবার (১৩ নভেম্বর) মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা এবং মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১০ ঘটিকায় পুলিশ লাইনস্ ড্রিল শেডে মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আজমল হোসেনের সঞ্চালনায় মাসিক কল্যাণ সভায় সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার)।
কল্যাণ সভার শুরুতে গত ০৬ নভেম্বর মৌলভীবাজার জেলার কুলাউড়া থানায় মৃত্যুবরণকারী পুলিশ কনস্টেবল মোঃ শফিকুল ইসলামের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
এরপর পুলিশ সুপার পদে পদোন্নতি লাভ করায় মৌলভীবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) সুদর্শন কুমার রায়কে জেলা পুলিশের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।
কল্যাণ সভায় জেলা পুলিশের সকল থানা-ফাঁড়িসহ অন্যান্য ইউনিটে কর্মরত পুলিশ সদস্যদের বিভিন্ন সমস্যা ও তার সমাধান এবং পুলিশের বিভিন্ন কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।
সভাপতির বক্তব্যে পুলিশ সুপার জেলা পুলিশের সদস্যদের পেশাদারিত্বের সাথে কাজ করার আহবান জানান এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।
কল্যাণসভা শেষে দুপুর ১২ টা ৩০ মিনিটে মৌলভীবাজার জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদর্শন কুমার রায়ের সঞ্চালনায় মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। অপরাধ পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার) ।
অপরাধ সভায় জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গ্রেফতারি পরোয়ানা তামিল, মুলতবি মামলা ও স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি ও জেলার গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।
অপরাধ সভায় মৌলভীবাজার জেলার থানা ও পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়।
পুলিশ হেডকোয়ার্টার্সের পুরস্কারের অভিন্ন মানদন্ডের আলোকে ২০২৩ সালের অক্টোবর মাসে মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ থানার পুরস্কার গ্রহণ করেন শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার ।
কুলাউড়া থানার এসআই মো: সুজন তালুকদার জুলাই মাসে জেলার শ্রেষ্ঠ এসআই নির্বাচিত হন। বড়লেখা থানার এএসআই আবু তালেব শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার নির্বাচিত হন।
বড়লেখা কোর্টের মোঃ ফখরুজ্জামান শ্রেষ্ঠ সিএসআই এবং এএসআই পিযুষ দাস শ্রেষ্ঠ জিআরও নির্বাচিত হন। কোর্টে সন্তোষজনক কাজের জন্য সদর কোর্টের পুলিশ পরিদর্শক মোহাম্মদ আব্দুল লতিফ তরফদারকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।
এছাড়া ওয়ারেন্ট তামিল, মামলা নিষ্পত্তি ও আইনশৃঙ্খলা রক্ষায় সন্তোষজনক পারফরমেন্সের জন্য কমলগঞ্জ থানার এসআই মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী এবং কুলাউড়া থানাধীন ভাটেরা ক্যাম্পের এএসআই মোঃ বিল্লাল হোসেনকে পুরস্কৃত করা হয়।
পুলিশ সুপার শ্রেষ্ঠত্ব অর্জনকারী থানার অফিসার ইনচার্জ ও বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত অফিসারগণের হাতে সম্মাননা ক্রেস্ট ও ধন্যবাদপত্র তুলে দেন।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোহাম্মদ সারোআর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দীপংকর ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আজমল হোসেন, সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) আনিসুর রহমান এবং মৌলভীবাজার জেলা পুলিশের সকল ইউনিট ও থানার অফিসার ইনচার্জগণ। এছাড়া র‍্যাব, সিআইডি, পিবিআই, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তর এবং সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধিগণ উক্ত অপরাধ পর্যালোচনা সভায় উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ