ফিলিস্তিনে গণহত্যা বন্ধের দাবীতে ওয়ার্কার্স পার্টি সিলেটের প্রতিবাদ সভা

প্রকাশিত:শনিবার, ১১ নভে ২০২৩ ০৬:১১

ফিলিস্তিনে গণহত্যা বন্ধের দাবীতে ওয়ার্কার্স পার্টি সিলেটের প্রতিবাদ সভা

সুরমাভিউ:-  ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা সভাপতি সিকান্দর আলী বলেছেন, সারা বিশ্ব আজ লজ্জিত, ক্রোধান্বিত। ইসরায়েল যেভাবে গাজায় ফিলিস্তিনিদের ওপর গণহত্যা চালাচ্ছে তা ন্যক্কারজনক। তারা হাসপাতালে পর্যন্ত বোমা হামলা করেছে। এটা আন্তর্জাতিক যুদ্ধনীতির লঙ্ঘন। কোনো যুদ্ধে হাসপাতালে হামলা করা হয় না। কিন্তু ইসরায়েল সেটাও মানেনি। তিনি আরও বলেন, শিশুদের যেভাবে হত্যা করা হচ্ছে তা কোনোভাবে মেনে নেওয়া যায় না। এমন হত্যাযজ্ঞ দেখে আজ বাংলাদেশের শিশুদের মনও ভালো নেই। ফিলিস্তিনির নিপীড়িত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সারা বিশ্বের মানুষের প্রতি তিনি আহ্বান জানান।

ইসরায়েলের বোমা হামলায় ফিলিস্তিনের শিশু এবং গণহত্যার প্রতিবাদে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা শাখার উদ্যোগে গতকাল ১১ নভেম্বর শনিবার বিকালে কোর্ট পয়েন্টে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

পার্টির সভাপতি কমরেড সিকান্দার আলীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সম্পাদক দ্বীনবন্ধু পালের  সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন পার্টির সম্পাদক মণ্ডলী সদস্য হিমাংশু মিত্র, সদস্য আলমগীর হোসেন রুমেল, মাসুদ রানা চৌধুরী, মিলন উরাও, স্বারথী উরাং, রিতা আক্তার, ফরজ আলী, জেলা ছাত্র মৈত্রী সাধারণ সম্পাদক বিজয় করিম প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ফিলিস্তিনে যুদ্ধের সবচেয়ে নির্মম শিকার হচ্ছে শিশু ও নারীরা। এমন যুদ্ধ বন্ধ করার জন্য ইসরায়েলসহ পশ্চিমা দেশগুলোর প্রতি আমরা অনুরোধ জানাই।

‘ইসরায়েলের নগ্ন হামলাকে সমর্থন জানিয়েছে মার্কিন সাম্রাজ্যবাদী এবং ইউরোপের বিভিন্ন দেশ। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। ‘বিশ্বের বড় বড় বুদ্ধিজীবীরা বিভিন্ন ব্যক্তি ও দেশের সংকটের সময় বিবৃতি দিয়ে থাকেন। কিন্তু ফিলিস্তিনে পাখির মতো শিশু ও মানুষ হত্যার সময় তাঁরা চুপ। আমরা তাদের সোচ্চার হওয়ার আহ্বান জানাই। বিজ্ঞপ্তি