লাখাই বিএনপির ২৫ নেতাকর্মী সহ অজ্ঞাতনামার ৫০/৬০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

প্রকাশিত:বৃহস্পতিবার, ০৯ নভে ২০২৩ ০৭:১১

লাখাই বিএনপির ২৫ নেতাকর্মী সহ অজ্ঞাতনামার ৫০/৬০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

আশীষ দাশ গুপ্ত, লাখাই প্রতিনিধি:- লাখাই উপজেলার বিএনপি ও অঙ্গ সংগঠনের ২৫ জন নেতাকর্মীর নাম উল্লেখ্য করে অজ্ঞাতনামা ৫০/৬০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। পেট্রোল বোমা ইট পাটকে্ল নিক্ষেপ করে নৈরাজ্য ও নাশকতা সৃষ্টির অভিযোগে গত বুধবার ৮ নভেম্বর এ লাখাই থানার উপপরিদর্শক (এসআই) মৃদুল কুমার ভোমিক বাদী হয়ে মামলাটি করেন।

তবে, বিএনপি বলছে, মামলাটি সাজানো। পেট্রোল বোমা বিস্ফোরণের বা মারামারির কোনো ঘটনাই কোনটাই ঘটেনি।

মামলার এজাহারে সুত্রে জানা যায় ৮ নভেন্বর রাত ১৫ ঘটিকার সময় ঘটনাস্থল : লাখাই থানাধীন ৪ নং বামৈ ইউপির অন্তর্গত তিনপুল নামক স্থানে লাখাই নাসিরনগর পাঁকা সড়কের উত্তর পাশে। বিএনপির ডাকা অবরোধে পেট্রোল বোমা বিস্ফোরণ পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ ঘটায় দুর্বৃত্তরা। নাশকতা ও জনমনে আতঙ্ক সৃষ্টির জন্য এমনটি করেছে বিএনপির নেতাকর্মীরা।

মামলার কথা স্বীকার করে লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া মামলা টি সত্যতা স্বীকার করে বলেন এ ঘটনার প্রেক্ষিতে১নং আসামী তাউজ মিয়াকে গ্রেফতার করে লাখাই থানা পুলিশ।

এব্যাপারে লাখাই থানা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ সামসুল ইসলাম জানান পেট্রোল বোমা বিস্ফোরণের বা উদ্ধার মতো কোনো ঘটনা ঘটেনি ।, বুধবার নেতাকর্মীদের বিরুদ্ধে এই মামলা টি সাজানো গায়েবি মামলা হয়েছে। এই সরকার লাখাই থানা বিএনপি সহ সারাদেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও সাজানো মামলা দিয়ে ২০১৪ ও ২০১৮ সালের যে পাতানো জাতীয় সংসদ নির্বাচন করেছে এমন একটি নির্বাচন করতে চায়।

তিনি আরো বলেন এ ধরনের মামলা যে বিএনপি নেতাকর্মীদেরকে দূরে রাখার জন্য এবং আন্দোলন সংগ্রাম যাতে সক্রিয় না হতে পারে সে জন্য তাদেরকে আতঙ্ক রাখার জন্যই এ মিথ্যা মামলা করা হচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ