এমপি মোকাব্বির খানের এপিএসের মামলায় বেকসুর খালাস পেলেন বিশ্বনাথের আ.লীগ নেতা শামীম

প্রকাশিত:বুধবার, ০৮ নভে ২০২৩ ০৭:১১

এমপি মোকাব্বির খানের এপিএসের মামলায় বেকসুর খালাস পেলেন বিশ্বনাথের আ.লীগ নেতা শামীম

বিশ্বনাথ প্রতিনিধি:-  সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের কেন্দ্রীয় নেতা মোকাব্বির খানের গাড়িতে হামলার ঘটনায় এমপির এপিএসের দায়ের করা মামলায় বেকসুর খালাস পেয়েছেন সিলেটের বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও বিশ্বনাথ নতুন বাজার বণিক সমিতির সভাপতি শামীম আহমদ (৪২)।

বুধবার (৮ নভেম্বর) সিলেটের বিভাগীয় দ্রæত বিচার ট্রাইব্যুনাল খালাস প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার আইনজীবি গিয়াস উদ্দিন আহমদ।

গত ৩১মে ওই মামলায় শামীম আহমদকে দুই বছরের সশ্রম কারাদন্ড, দুই হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ড দেন সিলেটের দ্রæত বিচার সিনিয়র আদালত-১।

ওই সময় মামলার আরোও ৪ অভিযুক্ত আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকে অব্যাহতি দিয়ে রায় দিয়ে ছিলেন আদালত। তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য জুনাব আলী, দবির মিয়া ও উপজেলা যুবলীগের কার্যনির্বাহী সদস্য কামরুজ্জামান সেবুল। সেই রায় ঘোষণার পর জেলা জজ আদালতে আপিল করলে বুধবার (৮ নভেম্বর) বিভাগীয় দ্রæত বিচার ট্রাইব্যুনালে শুনানীর পর আওয়ামী লীগ নেতা শামীম আহমদকে বেকসুর খালাস দেন বিজ্ঞ আদালত।

উল্লেখ্য, ২০২০ সালে ১০ আগস্ট দুপুরে সিলেটের বিশ্বনাথে উপজেলার মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় যোগ দিতে গেলে স্থানীয় এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলার ঘটনায় সংগঠিত হয়। পরবর্তীতে এঘটনায় এমপি মোকাব্বির খানের এপিএস অসিত রঞ্জন দেব বাদী হয়ে দ্রæত বিচার আইনে ৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ব্যক্তিদের অভিযুক্ত করে মামলা দায়ের করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ