শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী হিসেবে গড়ে তোলা হয়েছে : এড. নাসির উদ্দিন খান

প্রকাশিত:শনিবার, ০৪ নভে ২০২৩ ০৮:১১

শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী হিসেবে গড়ে তোলা হয়েছে : এড. নাসির উদ্দিন খান

সুরমাভিউ:-  সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষার উপর বিশেষ গুরুত্ব দিয়ে শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী হিসেবে গড়ে তোলা হয়েছে। এখন আর শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার জন্য কোথাও ধরণা দিতে হয় না। শিক্ষার্থীরা এখন নিজ এলাকা থেকে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে ফরম পূরণ করে কলেজ ও বিশ্ববিদ্যালয়, কারিগরি ইন্সটিটিউট সহ সকল প্রতিষ্ঠানে ভর্তি হতে পারছে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার মাধ্যমে দক্ষ জনশক্তি গড়তে সঠিক শিক্ষানীতি নিয়ে দেশ এগিয়ে চলছে। শিক্ষার্থীদের বছরের শুরুতে নতুন পাঠ্য বই দেয়া হচ্ছে। আমাদের শুধু একাডেমিক শিক্ষায় শিক্ষিত হলে চলবে না, সমন্বিত শিক্ষা ব্যবস্থার মধ্য দিয়ে বিদ্বান ও দেশপ্রেমিক মানুষ হতে হবে।

তিনি শনিবার (৪ নভেম্বর) কলেজ ক্যাম্পাসে সিলেট সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ পূর্বতন ভোকেশনাল ট্রেনিং ইন্সটিটিউট (ভিটিআই) শতবর্ষ বার্ষিকী উদযাপন উপলক্ষে লগো ও রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উদযাপন পরিষদের সভাপতি শাহ মো: হারুনুর রশীদ চিশতির সভাপতিত্বে ও প্রচার ও প্রকাশনা সম্পাদক রকিব হাসানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. নাদিম হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ সন্তোষ চন্দ্র দেবনাথ, সিলেট সিটি করপোরেশন এর প্যানেল মেয়র রোটারিয়ান তৌফিক বক্স লিপন, রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২ বাংলাদেশের এসিস্ট্যান্ট গভর্ণর সাংবাদিক রোটারিয়ান পিপি শাহজাহান সেলিম বুলবুল পিএইচএফ, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর রায়হান আহমদ, কলেজের ইন্সট্রাক্টর ও একাডেমিক ইনচার্জ রতন কুমার সেন, মো: আব্দুর রশিদ, মাহবুুব হাসান, অরুন শর্মা, উজ্জল কুমার দে, নিরাপত্তা ইনচার্জ শফিকুল ইসলাম, সমাজসেবী হাজী আব্দুস সাত্তার।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উদযাপন পরিষদের অর্থ সম্পাদক ও প্রাক্তন শিক্ষার্থী মো: জসিম উদ্দিন, সদস্য লুৎফুর রহমান, সোনিয়া আক্তার, আনিসুর রহমান, রফিকুল ইসলাম, আ স ম জাকারিয়া জনি, আসিফ আহমদ আরিফ, রাহেল আহমদ, আবিদুর রহমান কয়েস, হাবিবুর রশিদ জনি।

প্রথম রেজিষ্ট্রেশন করেন বর্তমান শিক্ষার্থী সাথী আক্তার। লগো সেরা নির্মাতা মিছবাহ উদ্দিন সাফওয়ানকে অতিথিবৃন্দ পুরস্কার ক্রেস্ট প্রদান করেন।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন রাবেল আহমদ, গীতা পাঠ করেন অয়ন মল্লিক। বিকালে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সিলেটের সুনামধন্য শিল্পীরা গান পরিবেশন করেন। সার্বিক সহযোগিতা ও স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করে সিলেট সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের রেড ক্রিসেন্ট এবং স্কাউট ইউনিট।

এ সংক্রান্ত আরও সংবাদ