গণদাবি উপেক্ষা করে দ্বাদশ নির্বাচনের তফসিল ঘোষণার পরিণতি ভয়াবহ হবে: বাম গণতান্ত্রিক জোট

প্রকাশিত:শনিবার, ০৪ নভে ২০২৩ ০৮:১১

গণদাবি উপেক্ষা করে দ্বাদশ নির্বাচনের তফসিল ঘোষণার পরিণতি ভয়াবহ হবে: বাম গণতান্ত্রিক জোট

সুরমাভিউ:-  সরকারের পদত্যাগ, দলনিরেপক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচন, বিরোধী দলের সভা-সমাবেশে হামলার-মামলার প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে (৪ নভেম্বর) শনিবার বিকাল সাড়ে চারটায় সিলেট সিটি পয়েন্টে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা সমন্বয়ক , সিপিবি সাধারণ সম্পাদক খায়রুল হাসান এর সভাপতিত্বে ও বাসদ(মার্কসবাদী) জেলা সদস্য সঞ্জয় কান্ত দাশ এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে  অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা সিপিবি সভাপতি সৈয়দ ফরহাদ হোসেন,বাসদ (মার্কসবাদী) আহ্বায়ক উজ্জল রায, বাসদ জেলা আহ্বায়ক আবু জাফর, বিপ্লবী কমিউনিস্ট লীগের সভাপতি সিরাজ আহমদ, সিলেট জেলা সিপিবি সদস্য এডভোকেট আনোয়ার হোসেন সুমন, বিপ্লবী কমিউনিস্ট লীগের ডাঃ হরিধন দাশ প্রমূখ।

বিক্ষোভ সমাবেশ শেষে একটি মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের গিয়ে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বিরোধী মত দমনে সভা সমাবেশে হামলা, গায়েবী মামলা, বিরোধী নেতৃবৃন্দসহ গণগ্রেপ্তারের ঘটনা আগামী দ্বাদশ নির্বাচন অনুষ্ঠানকে অনিশ্চিত করে তুলছে। নেতৃবৃন্দ অবিলম্বে জনমতের প্রতি শ্রদ্ধা দেখিয়ে সরকারকে পদত্যাগের ঘোষণা দিয়ে নির্দলীয় তদারকি সরকারের রূপরেখা নিয়ে আলোচনার জন্য আহ্বান জানান।নেতৃবৃন্দ বলেন,নির্বাচন কমিশন কর্তৃক আগামী দ্বাদশ সংসদ নির্বাচনী তফসিল ঘোষণার পাঁয়তারার তীব্র নিন্দা জানিয়ে বলা হয় গণদাবি উপেক্ষা করে নির্বাচনী তফসিল ঘোষণার পরিণতি হবে ভয়াবহ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, পোশাক শ্রমিকদের ন্যায় সঙ্গত মজুরির দাবি না মেনে বলপ্রয়োগ এবং পুলিশ ও দলীয় সন্ত্রাসীদের দিয়ে হামলা-গুলি করে গার্মেন্টস শ্রমিক হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে শ্রমিক হত্যার জন্য দায়ীদের গ্রেপ্তার-বিচার এবং শ্রমিকদের দাবি বিবেচনায় নিয়ে ন্যায়সঙ্গত ন্যূনতম মজুরি ঘোষণা ও বাস্তবায়নের জন্য জোর দাবি জানানো হয়।

বক্তারা দ্রব্যমূল্যের ক্রমবর্ধমান উর্ধ্বগতিতে জনগণের দুর্ভোগে গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে নিত্যপণ্যের দাম কমানোর আহ্বান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ