আসক ফাউন্ডেশন সিলেট বিভাগীয় মানবাধিকার সম্মেলন সম্পন্ন

প্রকাশিত:শুক্রবার, ০৩ নভে ২০২৩ ১০:১১

আসক ফাউন্ডেশন সিলেট বিভাগীয় মানবাধিকার সম্মেলন সম্পন্ন

সুরমাভিউ:-  আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন সিলেট বিভাগীয় মানবাধিকার সম্মেলন সম্পন্ন হয়েছে।

শুক্রবার (৩ নভেম্বর) বিকেল ৩টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এই সম্মেলনের আয়োজন করা হয়।

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন সিলেটের প্রধান উপদেষ্টা ও জেলা দায়রা ও জজ আদালত সিলেটের পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ নিজাম উদ্দিন এডভোকেটের সভাপতিত্বে এবং রকিব আল মাহমুদ ও মাশরুফ মাহমুদ পরশ এর যৌথ উপস্থাপনায় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. আজবাহার আলী শেখ পিপিএম। প্রধান আলোচকের বক্তব্য রাখেন, ব্যাংকার্স ক্লাব সিলেটের সাবেক সভাপতি সৈয়দ মোহাম্মদ নকীব হোসেইন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, ইএন্ডডি বিভাগের পুলিশ ইন্সপেক্টর সৈয়দ আনিসুর রহমান, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ও সওদাগর ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব মো. সিদ্দিকুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোহাম্মদ লুৎফুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন, আসক ফাউন্ডেশন সিলেট জেলা কমিটির সভাপতি এডভোকেট সাইফুর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মানবাধিকার কর্মী এডভোকেট এমরান আহমদ, এম এ আজিজ, কলিম উদ্দিন, তোফা ফজল, ওয়াদুদ আল মামুন, কবির হোসেন। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন মো. ছাব্বির হোসেন খান, কামাল মিয়া, আবু হুরায়রা জাবের চৌধুরী, আব্দুল মুমিন, নারগিস সুলতানা কয়তুন, শরীফ আহমদ চৌধুরী, সুভাষ সরকার, হাফিজুর রহমান, মঞ্জুয়ারা বেগম, রেজাউল করিম খান, ওসমান সুলতান।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মানবাধিকার কর্মী মাওলানা রেজাউল করিম মুরাদ। মানবাধিকার রক্ষায় বিশেষ অবদান রাখায় মানবাধিকার কর্মী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে সম্মননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার তুলে দেওয়া হয়। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ