মণিপুরী ছাত্র সমিতির উদ্যোগে প্রাইমারি ও জুনিয়র স্কলারশিপ পরিক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার, ০৩ নভে ২০২৩ ১০:১১

মণিপুরী ছাত্র সমিতির উদ্যোগে প্রাইমারি ও জুনিয়র স্কলারশিপ পরিক্ষা অনুষ্ঠিত

সুরমাভিউ:-  বাংলাদেশ মণিপুরী ছাত্র সমিতির (বামছাস) উদ্যোগে প্রাইমারি ও জুনিয়র স্কলারশিপ পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩রা নভেম্বর) সকালে ১০টায় মির্জাজাঙ্গাল বালিকা উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠিত হয়।

বামছাস’র প্রধান উপদেষ্টা, শিক্ষানুরাগী ও সমাজসেবক আমেরিকা প্রবাসী অসেম সত্যজিত সিংহ ও বামছাস’র উপদেষ্টা, শিক্ষাবিদ ও প্রাবন্ধিক এল. নন্দলাল সিংহ এর পৃষ্ঠপোষকতায় অন্যান্য বছরের মতো এবারও মণিপুরী ছাত্র সমিতি শিক্ষামূলক কার্যক্রমের অন্যতম “প্রাইমারী ও জুনিয়র স্কলারশীপ পরীক্ষা-২০২৩” মণিপুরী অঞ্চলের মৌলভীবাজারের ভানুগাছ এলাকায়, ছোটধামাই, নলডরী, হবিগঞ্জ, শ্রীমঙ্গল ও সিলেটসহ ৬টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়।

এবারের বৃত্তি নির্বাচন পরিষদের চেয়ারম্যান হিসেবে দ্বায়িত্ব পালন করেন থোকচম বিকি সিংহ ও পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে ময়েংবম মুকেশ।

সিলেট পরীক্ষা কেন্দ্র পরিদর্শক হিসেবে উপস্থিত ছিলেন, বামছাস’র উপদেষ্টা, বিশিষ্ট নাট্যজন ও সমাজসেক এম.উত্তম সিংহ রতন, বামছাস কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মনিলাল সিংহ এবং বামছাসের কেন্দ্রীয় কমিটির সভাপতি থোকচম বিকি সিংহ, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রনিক সিংহ, জালালাবাদ হোমিও মেডিকেল কলেজের প্রভাষক ডা: বাবলী দেবী সিনহা।

অন্যান্য কেন্দ্রে যারা দায়িত্ব পালন করেন তারা হলেন- কুলাউড়া উপজেলার নলডরী, ভান্ডারীগাঁও কেন্দ্রে-সিনিয়র শিক্ষক ও বামছাস’র অন্যতম উপদেষ্টা খোমদ্রাম বীরেন্দ্র সিংহ, ছোট ধামাই কেন্দ্রে কেন্দ্র নিয়ন্ত্রকের দ্বায়িত্ব গালন করেন ছোট ধামাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অহৈবম রণজিৎ, শ্রীমঙ্গল কেন্দ্রে দ্বায়িত্ব পালন করেন বামছাসের উপদেষ্টা থিঙ্গুজম হিরন, ভানুগাছ কেন্দ্রে অব, প্রধান শিক্ষিকা বৃন্দা দেবী এবং বামছাসের সাবেক  সহসভাপতি হিজম সুশীল, শিল্পী দেবী,শিমুল সিংহ, বিশগাও কেন্দ্রে দ্বায়িত্ব পালন করেন বৃত্তি নির্বাচন পরিষদের পরীক্ষা নিয়ন্ত্রক ময়েংবম মুকেশ, শোভন শর্মা, সাগর সিংহ প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশ মণিপুরী ছাত্র সমিতি (বামছাস) ১৯৮৪ সনের ২৩ নভেম্বর প্রতিষ্ঠার পর শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক সূচনা আনতে বিগত ১৯৯২ সাল থেকে শুরু হওয়া বাংলাদেশ মণিপুরী ছাত্র সমিতি ( বামছাস)’র শিক্ষামূলক কার্যক্রমের অন্যতম প্রকল্প স্কলারশিপ পরীক্ষা বাংলাদেশের সিলেট বিভাগের মণিপুরী অধ্যুষিত সকল অঞ্চলে প্রতি বছর একযোগে অনুষ্ঠিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় প্রতি বছরের ন্যায় এবছরও বাংলাদেশর মণিপুরী অধ্যুষিত অঞ্চলের ৬টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়েছে। উক্ত পরীক্ষায় ৬ টি কেন্দ্রে প্রায় দেড় শতাধিক মণিপুরী শিক্ষার্থী অংশগ্রহণ করছে।

এ সংক্রান্ত আরও সংবাদ