লন্ডনে গ্রেটার শাহারপাড়া যুব সংঘের এ্যানুয়াল এ্যাওয়ার্ড প্রদান সম্পন্ন

প্রকাশিত:সোমবার, ২৩ অক্টো ২০২৩ ১০:১০

লন্ডনে গ্রেটার শাহারপাড়া যুব সংঘের এ্যানুয়াল এ্যাওয়ার্ড প্রদান সম্পন্ন

আমিনুল হক ওয়েছ, লন্ডন থেকে :

স্পিকার, ডেপুটি মেয়র, শিক্ষাবিক, রাজনীতিবিদ এবং বিশিষ্টজনের উপস্থিতিতে লন্ডনে গ্রেটার শাহার পাড়া যুব সংঘের এ্যানুয়াল এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

প্রজন্ম থেকে প্রজন্মের উত্তরাধীকারের আশির্বাদ হয়ে আগামীদিনির নতুন আলোকিত ধারায় … শিক্ষাউন্নয়ন ও মানবিক কল্যাণে বৃহত্তর শাহার পাড়া যুব সংঘের মতো সামাজিক সংগঠনের বিকল্প নেই। গ্রেটার শাহার পাড়া যুব সংঘের বার্ষিক অ্যাওয়ার্ড অনুষ্ঠান ২০২৩ ইং এ বক্তারা একথা গুলো বলেন।

রবিবার ( ২২ অক্টোবর ২০২৩ইং ) বিকেলে পূর্বলন্ডনের একটি হলে গ্রেটার শাহার পাড়া যুব সংঘের সভাপতি আখতার কামালীর সভাপতিত্বে ও সেক্রেটারী আব্দুল আওয়াল কামালীর পরিচালনায়
অনুষ্ঠিত এ্যানুয়াল অ্যাওয়ার্ড সিরোমনিতে
শুভেচ্ছা বক্তব্য রাখেন বক্তব্য রাখেন- শেখ এম এ খালিক।

অনুষ্ঠিত এ্যানুয়াল অ্যাওয়ার্ড সিরোমনিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলর মিস্টার জাহেদ চৌধুরী।

সম্মানিত অতিথি ছিলেন- লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডিপুটি মেয়র কাউন্সিলর মাইয়ুম তালুকদার।

স্কটল্যান্ডের —আবেরডিন সিটি কাউন্সিলে স্কটিশ লেবার পার্টি থেকে নির্বাচিত কাউন্সিলর নুরুল হক আলী,শিক্ষাবিদ ডক্টর রোয়াব উদ্দিন,
কাউন্সিলর ইকবাল হোসেইন,সাবেক স্পিকার আহবাব হোসেইন,
কাউন্সিলর ওয়াহিদ আহমদ,ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সেক্রেটারী ও জগন্নাথপুর টাইমস ডট কো ডট ইউকের এক্টিং এডিটর অধ্যাপক সাজিদুর রহমান,এটিএন বাংলার নিউজ এডিটর
সাঈম চোধুরী,কাউন্সিলর ফয়জুর রহমান,ইন্জিনিয়ার ছদরুল হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-শেখ ফারুক আহমদ, সাবেক কাউন্সিলর কাহার চৌধুরী, আঙ্গুর আলী, আবু বকর খান, কালাম আজাদ, অধ্যাপক জয়নাল আবেদীন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মারুফ কামালী।

 

লন্ডনে ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত শিক্ষাউন্নয়ন ও মানবকল্যাণমুলক সামাজিক সংগঠনগ্রেটার শাহার পাড়া যুব সংঘ ( জিএসপিজেএস ) ভাল কাজের মধ্য দিয়ে ৩৬ বছর পূর্ণ করেছে এবার।

এ উপলক্ষে বার্ষিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে মাধ্যমে যুক্তরাজ্যে জগন্নাথপুর উপজেলার ঐতিহ্যবাহী এই শাহার পাড়া যুব সংঘের দ্বারা বাংলাদেশে ও ইংল্যান্ডের কমিউনিটিতে যাঁদের অসমান্য অবদান রয়েছে তাদের মধ্য থেকে ২ জন প্রবীন ব্যক্তিকে দ্যা ইউকে জিএসপিজেএস সিনিয়র সিটিজেন অ্যাওয়ার্ড প্রদান করা হয় ।
তাঁরা হলেন যুক্তরাজ্য কমিউনিটির প্রবীন ব্যক্তিত্ব আব্দুর রহিম কামালী ও মুহম্মদ মুহিবুল ইসলাম।

 

একই অনুষ্ঠানে গ্রেটার শাহার পাড়া যুব সংঘের বর্তমান সদস্যদের যারা অর্থবছরে এই সংগঠনের বিভিন্ন প্রজেক্টে শিক্ষাউন্নয়ন, মানবকল্যাণ বাস্তবায়নের মাধ্যমে, কমিউনিটিতে বিশেষ অবদান রেখেছেন তাদের কাজের স্বীকৃতি ও অনুপ্রেরণার জন্য দ্যা ইউকে জিএসপিজেএস কমিউনিটি গোল্ডেন অ্যাওয়ার্ড ও দ্যা ইউকে জিএসপিজেএস কমিউনিটি সিলভার অ্যাওয়ার্ড ২০২৩ ইং প্রদান করা হয় ।
তাদের মধ্যে গোল্ডেন অ্যাওয়ার্ড পেয়েছেন সান্ডার ল্যান্ডের কমিউনিটি এক্টিভিস্ট আতাউর রহমান।

সিলভার অ্যাওয়ার্ড পেয়েছেন ফেরদৌস কামালী ,আখতার মিয়া কামালী,নাসির উদ্দিন কামালী,মোহাম্মদ মিজানুর রহমান কামালী, আব্দুল আওয়াল কামালী ,সাহেদ মিয়া কামালী,সিতু মিয়া কামালী ও
মোহাম্মদ সিদ্দিক কামালী।

এ অ্যাওয়ার্ড অনুষ্ঠানের শুরুতে গ্রেটার শাহার পাড়া যুব সংঘের অ্যানুয়াল নিউজ ব্যুলেটিন ( এএনবি) ২০২৩ ইং এর মোড়ক উম্মোচন করেন অতিথিবৃন্দ।

বিশিষ্টজনের উপস্থিতিতে সম্মাননা প্রদানের মাধ্যমে ঝাঁকজমকপূর্ন পর্ব শেষে নৈশ্যভোজে সকলের অংশ গ্রহণে এ অ্যাওয়ার্ড অনুষ্ঠান ২০২৩ সম্পন্ন হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ