ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স পাঠাতে এবং দেশে বিনিয়োগ করতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন আব্দুল মোমিন

প্রকাশিত:শনিবার, ২১ অক্টো ২০২৩ ০৭:১০

ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স পাঠাতে এবং দেশে বিনিয়োগ করতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন আব্দুল মোমিন

সুরমাভিউ:-  হুন্ডির মাধ্যমে দেশে রেমিট্যান্স না পাঠিয়ে সরাসরি ব্যাংকের মাধ্যমে পাঠাতে প্রবাসী বাংলাদেশীদের প্রতি অনুরোধ জানান। গত ১৯ অক্টোবর বুধবার জেদ্দায় কনস্যুলেট কর্তৃক আয়োজিত শেখ রাসেলের জন্মবার্ষীকি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমিন , জেদ্দার অনুষ্ঠান শেষে পরদিন ২০ অক্টোবর বৃহস্পতিবার মক্কায় পবিত্র ওমরা পালন শেষে হোটেলে ইন্টারকন্টিনালে সাংবাদিক সেলিম আহমেদ পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎকালে তিনি এ আহ্বান জানান। তিনি প্রবাসী নেতাদের দেশে বিনিয়োগ করারও আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমিন বলেন , ‘বাংলাদেশে বিনিয়োগ আকৃষ্ট করার জন্য শেখ হাসিনা বিভিন্নভাবে পদক্ষেপ নিয়েছেন । শেখ হাসিনা সারাদেশে একশ অর্থনৈতিক জোন প্রতিষ্ঠা করেছেন । যারা আগ্রহী, তারা এখানে বিনিয়োগ করতে পারেন।

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রবাসী বান্ধব সরকার। জননেত্রী শেখ হাসিনার সরকার প্রবাসীদের স্বার্থরক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন। প্রবাসীদের জন্য নানাবিধ প্রকল্প গ্রহণ এবং তা বাস্তবায়ন করে যাচ্ছে। কোনো প্রবাসী দেশে বিনিয়োগ করতে চাইলে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা করা হচ্ছে। প্রবাসীরা যাতে দেশে গিয়ে আরও আধুনিক পেশায় যুক্ত হতে পারে সেজন্য সরকার কাজ করে যাচ্ছে। প্রবাসীদের সন্তানদেরও নানান সুযোগ সুবিধা দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, প্রবাসীরা দেশের সব রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক সাফল্য অর্জনে অবদান রেখেছেন। মহান মুক্তিযুদ্ধের সময় প্রবাসীরা আন্তর্জাতিক জনমত গড়ে তুলেছিলেন। বঙ্গবন্ধুকে হত্যা করার পর ব্রিটেনে প্রতিবাদ জানাতে রাস্তায় নেমে এসেছিলেন। বঙ্গবন্ধু’র সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনা শুধু দেশের মানুষের কথাই চিন্তা করেন না, বরং বিদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের নিয়েও ভাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সঠিক নির্দেশনা ও পরামর্শ, জনগণের অদম্য কাজের স্পৃহা এবং প্রবাসীদের অব্যাহত সমর্থন ভবিষ্যতে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ