দখলদার ইসরায়েলের বর্বরতার প্রতিবাদে গণঅধিকার পরিষদের বিক্ষোভ ও পথসভা

প্রকাশিত:শুক্রবার, ১৩ অক্টো ২০২৩ ০৯:১০

দখলদার ইসরায়েলের বর্বরতার প্রতিবাদে গণঅধিকার পরিষদের বিক্ষোভ ও পথসভা

সুরমাভিউ:-  ফিলিস্তিনের গাজায় দখলদার ইসরায়েল কর্তৃক বর্বরোচিত হমলা ও যুদ্ধপরাধের প্রতিবাদে গণঅধিকার পরিষদ ও অঙ্গসংগঠন সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে এক পথসভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় বক্তারা বলেন ইহুদিরা এমন এক জাতী যাদেরকে ইউরোপ আমেরিকা সহ কেউ আশ্রয় দেয় নাই। তখন মানবতার খাতিরে ইহুদি জয়েনিস্টদের আশ্রয় দিয়েছিলো মুসলিম রাষ্ট্র ফিলিস্তিন। এই আশ্রয় প্রদান একসময় তাদের জন্য কালো অধ্যায়ের সূচনা হয়ে উঠে। দখলদার ইহুদি জায়নিস্টরা আশ্রয়দাতার বাড়ি ঘর ও ভূমি দখল করে খুদ ফিলিস্তিন রাষ্ট্রের স্বাধীনতা কেড়ে নেয়। তাদের বাসায় বাড়িতে, হাসপাতালে ও মসজিদে আক্রমণ করে ভেঙ্গেচুরে দেয়। মুসলিমদের প্রাণের স্পন্দন প্রথম কিবলা মসজিদ আল আকসায় অন্যায় ভাবে দখলদারি এবং কোরআনের অবমাননা করে এই জায়নবাদী রেজিম ইসরায়েল।

বক্তারা আরো বলেন বেসামরিক মানুষ নারী ও শিশুদের অন্যায় ভাবে হত্যা করা যুদ্ধাপরাধের সামিল। বর্বরতা শেষ সিমা অতিক্রম করে সম্প্রতি স্বাধীন একটি রাষ্ট্রে খাবার, পানি ও বিদ্যুৎ ও রোগীদের ঔষধ সরবরাহ বন্ধ করে দেয় সন্ত্রাসী রাষ্ট্র ইসরায়েল। গণঅধিকার পরিষদের বক্তারা বলেন আজ রাজধানীতে আমাদের কেন্দ্রীয় ঘোষিত বিক্ষোভ চলছে। গণঅধিকার পরিষদ স্বাধীনতাকামী ফিলিস্তিনের সাথে আছে ভবিষ্যতেও সাথে থাকবে ইনশাআল্লাহ। একাত্তরের মুক্তিযুদ্ধে বাংলাদেশের পক্ষে ফিলিস্তিনের অবস্থান বর্ণনা করে বক্তারা বলেন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে এই দুর্দিনে স্বাধীনতাকামী ফিলিস্তিনের পাশে দাড়াতে হবে। দলমত নির্বিশেষে ঐক্যমতের ভিত্তিতে সবাইকে একই প্লাটফর্মে এসে প্রত্যেককে যারা যার অবস্থান থেকে প্রতিবাদ ও সহযোগিতা অব্যাহত রাখার অনুরোধ করেন। এতে বিশ্বের ৫৭ টি মুসলিম দেশেকে ঐক্যবদ্ধ ভাবে এই সংকট মোকাবেলায় এক হওয়ার জন্য উদাত্ত আহবান জানানো হয়। ইসরায়েল কর্তৃক মানবাধিকার লঙ্ঘন বিদ্যুৎ, খাবার, পানি, চিকিৎসা সেবা ও ঔষধ সরবরাহ বন্ধ করা বেসামরিক নারী ও শিশুদের হত্যার বিষয়ে জাতিসংঘের ও মানবাধিকার সংগঠনগুলোর নিরবতার জন্য বক্তারা নিন্দা জ্ঞাপন করেন।

এতে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদ, ছাত্র অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ ও শ্রমিক অধিকার পরিষদের সিলেট জেলা, মহানগর বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ