‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আন্তর্জাতিক পরিমন্ডলে ভূয়সী প্রশংসা কুড়িয়েছে’ : এডভোকেট নাসির খান

প্রকাশিত:সোমবার, ০৯ অক্টো ২০২৩ ১১:১০

‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আন্তর্জাতিক পরিমন্ডলে ভূয়সী প্রশংসা কুড়িয়েছে’ : এডভোকেট নাসির খান

সুরমাভিউ:-  সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে, উন্নয়ন, শিক্ষা ও খেলাধূলা, সাংস্কৃতিক ক্ষেত্রে বাংলাদেশ আন্তর্জাতিক পরিমন্ডলে ভূয়সী প্রশংসা কুড়িয়েছে।

বিশেষ করে শিক্ষার প্রচার-প্রসারে গ্রামীণ এলাকায় নতুন নতুন ভবন নির্মাণ, শেখ রাসেল ল্যাব স্থাপন, অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষার্থীদের জন্য উপবৃত্তির ব্যবস্থার পাশাপাশি বছরের শুরুতেই পাঠ্যবই বিনামূল্যে বিতরণ করছে সরকার। সেই সাথে লেখাপড়ার পাশাপাশি খেলাধূলায় যাতে করে শিক্ষার্থীরা অবদান রাখতে পারেন এজন্য স্কুল ভিত্তিক খেলাধূলার পরিধি বাড়ানোর পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ড বেগবান করা হয়েছে।সিলেট জেলা পরিষদ গ্রামীন অঞ্চলের শিক্ষা-প্রতিষ্ঠানগুলোর শিক্ষা-উপকরণ, অবকাঠামোগত উন্নয়ন, মেধাবী শিক্ষার্থীদের স্কলার্সশীপ প্রদান, শহীদ মিনার স্থাপনে সীমিত সম্পদের মধ্য দিয়ে কাজ করে যাচ্ছে।

এছাড়াও তিনি ছোটদেশ উচ্চ বিদ্যালয়ের জেলা পরিষদের অর্থায়নে শহীদ মিনার স্থাপন ও এ শিক্ষা-প্রতিষ্ঠানের উন্নয়নে প্রতিশ্রুতিও দেন।

সোমবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় জেলা পরিষদের অর্থায়নে নির্মিত কানাইঘাট সদর ইউনিয়নের ছোটদেশ উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ে আরসিসি ঢালাই সড়কের উদ্বোধন পরবর্তী ঐতিহ্যবাহী ছোটদেশ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও কানাইঘাট সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে ও কানাইঘাট সরকারি কলেজের প্রভাষক ফয়সল আহমদ পারেভেজের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট আব্বাস উদ্দিন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন মানিক, কানাইঘাট সরকারি কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ লোকমান হোসেইন, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মাসুদ আলম চৌধুরী।

এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী, জনপ্রতিনিধি ও শিক্ষার্থীদের উপস্থিতিতে অনুষ্ঠানে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুন, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, বাংলাদেশ শিক্ষক সমিতি সিলেট জেলা শাখার সভাপতি রামিজা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুন আহমদ, বীরদল এন.এম একাডেমির প্রধান শিক্ষক মাহবুবুল হক, উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হোসেইন আহমদ, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, ছোটদেশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লোকমান হোসেইন।

অনুষ্ঠান শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি এডভোকেট নাসির উদ্দিন খান সহ অতিথিবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ