কন্যাসন্তানের মা হলেন ক্যানসার আক্রান্ত গায়িকা সিঁথি

প্রকাশিত:শুক্রবার, ০৬ অক্টো ২০২৩ ০৮:১০

কন্যাসন্তানের মা হলেন ক্যানসার আক্রান্ত গায়িকা সিঁথি

কন্যাসন্তানের মা হয়েছেন সংগীতশিল্পী সিঁথি সাহা। ১৯ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের অকল্যান্ড সিটি হাসপাতালে কন্যাসন্তানের জন্ম দেন তিনি। কন্যার নাম রেখেছেন সামারা জয়ী।  মেয়ে ও তিনি দুজনেই সুস্থ আছেন বলে জানিয়েছেন সিঁথি।

সিঁথি সাহা বলেন, ৪ অক্টোবর আমরা হাসপাতাল থেকে বাসায় ফিরেছি। টানা ১৪ দিন হাসপাতালে ছিলাম। কারণ, আমার মেয়ে নির্দিষ্ট সময়ের ১ মাস আগেই পৃথিবীতে এসেছে। স্বস্তির বিষয় আমরা দুজনেই এখন সুস্থ আছি। এ আনন্দের মাঝে একটি খারাপ খবর হলো-ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত সিঁথি। মা হতে যাওয়ার খবরটি যেমন আড়ালে রেখেছিলেন, তেমনি বিষাদের এ খবরও সবার অলক্ষ্যে রেখেছিলেন এ গায়িকা।

অসুস্থ শরীরে গর্ভধারণের বিষয়ে সিঁথি সাহা বলেন, গত বছর আমার জীবন ওলটপালট হয়ে যায় যখন জানতে পারি, আমার শরীরে ক্যানসার বাসা বেঁধেছে। আমি ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত।
চিকিৎসা চলছিল। কিন্তু বার বার মনে হতো, ক্যানসারের কাছে হেরে যাওয়ার আগে আমার একটা অস্তিত্ব এই সুন্দর পৃথিবীতে রেখে যেতে চাই। মূলত, তারপরই কনসিভ করার সিদ্ধান্ত নিই। তিনি আরো বলেন, আমার শরীর ভালো ছিল না, কঠিন চিকিৎসার মধ্য দিয়ে যাচ্ছিলাম। ফলে আদৌ আমি আমার বাচ্চাটাকে পৃথিবীর আলো দেখাতে পারব কি না, সে বিষয়ে সন্দিহান ছিলাম। অবশেষে আমি জয়ী হয়েছি। আমার জয়ীকে পৃথিবীর আলোয় আনতে পেরেছি। এবার আর কিছুই চাওয়ার নেই, হারাবারও নেই।