জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিতে হবে: ডা. রিয়াজ

প্রকাশিত:বৃহস্পতিবার, ০৫ অক্টো ২০২৩ ০৭:১০

জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিতে হবে: ডা. রিয়াজ

সুরমাভিউ:-  ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর এর সিনিয়র সহ-সভাপতি ও ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ বলেছেন সরকারের একতরফা নির্বাচনের আয়োজন দেশকে ভয়াবহ সংঘাতের দিকে নিয়ে যাবে। এই ভয়াবহ সংঘাত থেকে দেশকে রক্ষা করা সম্ভব হবে যদি তফশিল ঘোষণার পূর্বেই সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হয। তিনি বলেন এ সরকার আবার ক্ষমতায় আসলে দেশের স্বাধীনতা হুমকিতে পড়বে ইসলামী মূল্যবোধ ধ্বংস হবে। তিনি আরও বলেন সরকার বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনের কিছুটা পরিবর্তন করে সাইবার নিরাপত্তা আইন করল এতে স্বাধীন সাংবাদিকতা ও মত প্রকাশের স্বাধীনতা চরমভাবে ক্ষতিগ্রস্ত করবে। কারণ সাংবাদিকরা কথা বলেন দেশ ও জনগণের স্বার্থে সেখানে ৯টি ধারাসহ ৪২  ধারায় বিনা পরোয়ানায় গ্রেফতার ও কোটি টাকার জরিমানা থাকায় সত্য প্রকাশ বাধাগ্রস্ত করবে।

ডা. রিয়াজ আরো বলেন সরকার দলীয়করণ করে প্রশাসনের ভিবিন্ন স্তরে সুবিধা দিয়ে নিজেদের লোক বসিয়েছে এই প্রশাসন সংস্কার ছাড়া পরিকল্পিত সাজানো গোছানো প্রশাসন রেখে যাকেই নির্বাচনের দায়িত্ব দেয়া হোক না কেন দেশে সুষ্ঠু নির্বাচন হবে না। আগামী জাতীয় নির্বাচনে সব রাজনৈতিক দল এবং জনগণের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে জনগণের অংশগ্রহণে  নির্বাচন করলেই নির্বাচন অর্থবহ হবে রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণ ছাড়া নির্বাচন হলে জাতীয় আন্তর্জাতিক পরিমলে গ্রহণযোগ্যতা পাবে না রাজনীতিকরা যদি সত্যিই জনগণের কল্যাণ চান তাহলে তাদের সংঘাত সহিংসতার পথে না গিয়ে সমস্যা সমাধানে আন্তরিক হতে হবে তাই ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমির হযরত পীর সাহেব চরমোনাই কতৃক জাতীয় সরকারের যে রূপরেখা প্রকাশ করেছেন তা মেনে নিয়ে সরকারের উচিত গ্রহণযোগ্য একটি সুস্থ  নির্বাচনের ব্যবস্থা করা ফলে সংঘাত সহিংসতা  হতাহত ছাড়াই একটি সুস্থ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়া সম্ভব।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিকাল ৩টায় সুরমা টাওয়ারস্থ মহানগর কার্যালয় শ্রমিক আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর শাখা আয়োজিত সভায় মহানগর সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজের সভাপতি ৭অক্টোবর ঢাকা ইসলামী আন্দোলনের সমাবেশ, ১৩অক্টোবর ইসলামী শ্রমিক আন্দোলনের সমাবেশ ও ২০অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্র-যুব সমাবেশ সকলে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়।

আলোচনা সভায় ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সম্পাদক মোঃ  সিদ্দিকুর রহমানের পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সংগঠনিক সম্পাদক মোহাম্মদ নাজমুল হাসান, দপ্তর সম্পাদক মাওলানা তৈবুর রহমান, অর্থ সম্পাদক মোঃ আলামিন, হকার বিষয়ক সম্পাদক মোঃ সোহেল আহমদ, সিএনজি পরিবহন বিষয়ক সম্পাদক মোঃ ইব্রাহিম সহ থানা ওয়ার্ড নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ