চা শ্রমিকদের দৈনিক নগদ মজুরি ৬শত টাকা ঘোষণা করুন: চা শ্রমিক ফেডারেশন

প্রকাশিত:রবিবার, ০১ অক্টো ২০২৩ ০৮:১০

চা শ্রমিকদের দৈনিক নগদ মজুরি ৬শত টাকা ঘোষণা করুন: চা শ্রমিক ফেডারেশন

সুরমাভিউ:-  চা-শ্রমিকের ন্যূনতম মজুরি ১৭০ টাকা নির্ধারণ করে শ্রম মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত গেজেট বাতিল করে দৈনিক নগদ মজুরি ৬০০ টাকা নির্ধারণ করে নতুন গেজেট প্রকাশ এবং এরিয়ারের সমূদয় টাকা অবিলম্বে প্রদানের দাবিতে দাবিতে বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন, সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

অদ্য ১অক্টোবর রবিবার বিকাল পাঁচটায় আম্বরখানা সংগঠনের কার্যালয়ে চা শ্রমিক ফেডারেশন সিলেট জেলা আহ্বায়ক রত্না বসাক এর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর,চা শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় উপদেষ্টা প্রণব জ্যোতি পাল,চা শ্রমিক ফেডারেশনের প্রজাপতি ছত্রী,সুগা মাহালী, সবিতা গোয়ালা, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মামুন বেপারি, প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, দ্রব্যমূল্যের চরম উর্ধ্বগতিতে চা শ্রমিকরা যখন জীবনমান রক্ষায় দৈনিক নগদ মজুরি ৬০০টাকার ঘোষণার দাবিতে আন্দোলন করছেন তখন সরকার চা-শ্রমিকদের পূর্বের মজুরি দৈনিক ১৭০ টাকা বহাল রাখার ঘোষণা শ্রমিক দিয়েছেন।যা চা শ্রমিকদের স্বার্থ বিরোধী ও পক্ষপাতদুষ্ট। শ্রমিকদের সাথে আলোচনা না একতরফা ভাবে ৫ শতাংশ হারে ইনক্রিমেন্ট পরিহাসের সমান। এর আগে মালিক পক্ষের স্বার্থে সরকার এরিয়ার বিল ৩১০০০টাকার পরিবর্তে ১১হাজার টাকা ঘোষণা দিয়েছিলেন।

বক্তারা অবিলম্বে নিম্নতম মজুরি বোর্ড কর্তৃক চা শ্রমিকদের দৈনিক নগদ মজুরি ৬০০টাকা ঘোষণা করা ও এরিয়ারের সমূদয় টাকা পরিশোধের আহবান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ