দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বিদ্যুত-গ্যাস সংকটে সিলেট জেলা উত্তর জমিয়তের বিক্ষোভ মিছিল

প্রকাশিত:শুক্রবার, ০২ জুন ২০২৩ ০৯:০৬

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বিদ্যুত-গ্যাস সংকটে সিলেট জেলা উত্তর জমিয়তের বিক্ষোভ মিছিল

সুরমাভিউ:-  দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুৎ ও তেল-গ্যাস সংকটে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কেন্দ্র ঘোষিত সিলেট জেলা উত্তর শাখার বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

২ জুন (শুক্রবার) বিকাল ৫টায় সিলেট এমএজি ওসমানী শিশুপার্কের সামন থেকে বন্দরবাজার মেইনরোড প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে, জেলা উত্তর জমিয়তের সভাপতি শায়খুল হাদীস আতাউর রহমানের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক কবির আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন শাখার সিনিয়র সহ-সভাপতি নূর আহমদ কাসেমী, সাধারণ সম্পাদক মুফতি এবাদুর রহমান কাসেমী, সহ-সভাপতি কুতুব উদ্দিন, মুফতি সিকন্দর আলী, মুতাওয়াক্কিল বিল্লাহ জালাল, মাওলানা আব্দুল মতিন, ওলিউর রহমান, মুফতি জামাল উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক সুহাইল আহমদ, ইয়াহইয়া খাঁন, মাওলানা হিলাল আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক হাফিজ মাহমুদুল হাসান, খলিলুর রহমান (মেম্বার), যুব জমিয়তের কেন্দ্রীয় নেতা এরশাদ খান আল হাবিব, ছাত্র বি. সম্পাদক রিয়াজ উদ্দিন, মাসুম আল মাহদি, হাফিজ জাকির হোসেন, প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেছেন: দেশ এখন বহুমুখী সংকটে নিমজ্জিত,বিশেষ করে গ্যাস সংকট, বিদ্যুতের ভায়াবহ লোডশেডিং এবং দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে জনজীবন বিপর্যস্ত। সাধারণ মানুষ এ পরিস্থিতি থেকে মুক্তি চায়। সরকার নিত্যপ্রয়োজনীয় পন্যসামগ্রীর মূল্য জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে ব্যর্থ হয়েছে। নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন: পায়রা বিদ্যুত কেন্দ্র চালু রাখতে সময়মত কয়লা আমদানি করতে না পারা সরকারের অব্যবস্থাপনারই প্রমাণ বহন করে।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে জমিয়ত নেতৃবৃন্দ সরকারকে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের ন্যায়সঙ্গত দাবী মেনে নেওয়ার আহবান জানিয়ে বলেন: বাংলাদেশের মানুষ তাদের ভোটাধিকারের সুরক্ষা চায়, উৎসবমুখর পরিবেশে ভোটকেন্দ্রে গিয়ে মানুষ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে চায়,সাংবিধানিক এই অধিকার থেকে তাদেরকে বঞ্চিত রাখার পরিণাম শুভ নয়। এবারের প্রস্তাবিত বাজেট সম্পর্কে জমিয়ত নেতৃবৃন্দ বলেন: ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার এই বাজেট জনবান্ধব ও কল্যাণমুখী নয়। নেতৃবৃন্দ এই বাজেটে জনদুর্ভোগ আরো বৃদ্ধি পাওয়ারও আশংকা প্রকাশ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ