বিশ্বনাথে প্রবাসী রফিকের কুকুরের উৎপাতে অতিষ্ঠ গ্রামবাসী!

প্রকাশিত:শুক্রবার, ১২ মে ২০২৩ ০৭:০৫

বিশ্বনাথে প্রবাসী রফিকের কুকুরের উৎপাতে অতিষ্ঠ গ্রামবাসী!

বিশ্বনাথ প্রতিনিধি:-  সিলেটের বিশ্বনাথে হাসের খামারের নামে পরিচালিত বিদেশেী কুকুরের খামারের কুকুরের উৎপাতে অতিষ্ঠ হয়ে উয়েছেন উপজেলার পুরান সিরাজপুর গ্রামবাসী।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়ে এলাকাবাসীর পক্ষ হতে বুধবার (১০ মে) উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত আবেদন করা হয়েছে।

এলাকাবাসীর পক্ষে পুরান সিরাজপুর গ্রামের মৃত মনোহর আলীর পুত্র সেলিম আহমদের স্বাক্ষরিত এবং এলাকার আরও শতাধিক লোকের স্বাক্ষর সংযুক্ত ওই আবেদনে অভিযোগ করা হয়, পুরান সিরাজপুর গ্রামের মৃত সিকন্দর আলীর পুত্র যুক্তরাজ্য প্রবাসী রফিক মিয়ার হাঁসের খামার নামধারী একটি বিদেশী শিকারী কুকুরের খামার রয়েছে।

আর ওই খামারের কেয়ারটেকারের দায়িত্বে রয়েছেন একই গ্রামের মৃত তবারক আলীর পুত্র তেরাব আলী। ওই খামারে দেশী-বিদেশী প্রজাতির ও হিংস্র প্রকৃতির ৪-৫টি কুকুর পালন করা হয়।

এসব কুকুর প্রতিদিন দুপুরে ছেড়ে দেন কেয়ারটেকারের দায়িত্বে থাকা তেরাব আলী। তখন কুকুরগুলো মানুষের হাঁস-মুরগি ও গরু-ছাগল কামড়িয়ে ফেলে। কুকুরের কামরে ইতিমধ্যে গ্রামের মানুষের অনেক হাঁস, মুরগি, গরু ও ছাগল মারা গেছে।

এতে অতিষ্ঠ হয়ে হাঁস, মুরগি, গরু ও ছাগল পালন বন্ধ করে দিয়েছেন গ্রামের অনেক মানুষ। ওই খামারের পার্শ্ববর্তী দাখিল মাদ্রাসা ও স্কুলে ছাত্র-ছাত্রীরা যাওয়া আসার সময় এবং গ্রামের লোকজন যাতায়াতের সময় কুকুরগুলো তাদেরকে তাড়া করে। এমতাবস্থায় গ্রামের মানুষ আতংকিত।

এ বিষয়ে গ্রামবাসী শালিস বৈঠকের উদ্যোগ নিয়ে তা প্রত্যাখান করে গ্রামবাসীকে হুমকি দেন খামারের মালিক যুক্তরাজ্য প্রবাসী রফিক মিয়া ও কেয়ারটেকার তেরাব আলী।

এমকি গ্রাম পঞ্চায়েতের লোকজনকে অভিযুক্ত করে আদালতে হয়রানীমূলক মিথ্যা মামলা দায়ের করা হয়। পালিত হিস্র কুকুরের আক্রমণ থেকে গ্রামবাসীকে রক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে আবেদন জানানো হয়।

এ বিষয়ে কথা হলে অভিযুক্ত তেরাব আলী বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।

এ সংক্রান্ত আরও সংবাদ