শাহজালালের উত্তরসূরী মাহামুদুল হাসানকে সিলেট সিটির খেদমত করার সুযোগ দিন : মাওলানা ইমতিয়াজ আলম

প্রকাশিত:বুধবার, ০৩ মে ২০২৩ ০৯:০৫

শাহজালালের উত্তরসূরী মাহামুদুল হাসানকে সিলেট সিটির খেদমত করার সুযোগ দিন : মাওলানা ইমতিয়াজ আলম

সুরমাভিউ:-  ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, সিলেট নগরী হলো আধ্যাত্মিক নগরী এখানে ইসলাম  বিরোধী শক্তির সাথে মিলিত না হয়ে শাহজালাল রহমাতুল্লাহ আলাইহি এর যোগ্য উত্তরসূরী নির্বাচন করতে আগামী সিটি নির্বাচনে হাফিজ মাওলানা মাহমুদুল হাসানকে হাতপাখায় ভোট দিয়ে জয়যুক্ত করুন। তাহলে হযরত শাহজালাল রহ. এর আত্মায় শান্তি পাবে। মাহমুদুল হাসান সিলেট নগরের ন্যায় নীতিবান ও সু-শিক্ষিত আদর্শবান এক সন্তান এবং শাহজালাল রহ. এর যোগ্য উত্তরসূরী  তাকে সিলেট সিটির খেদমত করার সুযোগ দিন।

তিনি সোমবার (১লা মে) সিলেট নগরীর কোর্ট পয়েন্টে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ  সিলেট জেলা ও  মহানগর কর্তৃক আয়োজিত মে দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বেলা ১১টায় ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা মহানগরের উদ্যোগে নগরীর শিশু পার্ক থেকে র‌্যালি শুরু করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে এসে র‌্যালিটি মিলিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন দেশের শ্রমিকরা আজ ভাল নেই তারা দৈনিক যে টাকা রুজি করেন তা দিয়ে মোটেই সংসার চলে না জিনিসপত্রের দাম যেভাবে বাড়ছে তাতে পরিবার নিয়েই বেঁচে থাকাই বড় চ্যালেঞ্জ কর্মস্থলে কাজের নিরাপত্তা নেই, জীবনের নিরাপত্তা নেই, বেকারত্ব দিন দিন বেড়েই চলছে। ধনী ও দরিদ্রের মধ্যে বৈষম্য আরো মারাত্মক আকার ধারণ করছে এই বৈষম্য কমাতে সরকারকে উদ্যোগ নিতে হবে। কারণ শ্রমিকদের উপর ভর করেই শক্তিশালী হচ্ছে দেশের অর্থনীতি অথচ দেশের মধ্যে ৫০ টিরও বেশি খাতে ন্যূনতম মজুরি নেই এবং বিশ্বের মধ্যে পোষাক খাতে সবচেয়ে কম মজুরি বাংলাদেশে।

ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে ইসলমী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মনোনীত মেয়র পদপ্রার্থী হাফেজ মাওলানা মাহমুদুল হাসান বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমির হযরত পীর সাহেব চরমোনাই আমাকে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে হাত পাখা প্রতীকে মনোনয়ন দিয়াছেন আপনারা সিলেট সিটি কর্পোরেশনে যদি ন্যায় নীতিবান প্রতিনিধি নির্বাচিত করতে চান তাহলে সবার আগে আমি হাত পাখায় ভোট পাওয়ার হকদার আমি নির্বাচিত হলে এই সিলেট নগরী মাদক ও জুয়া সহ দুর্নীতি মুক্ত একটি মডেল সিটি উপহার দেব ইনশাআল্লাহ।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলমী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা সভাপতি আলহাজ্ব নজির আহমেদ, ইসলমী শ্রমিক আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা সভাপতি আলহাজ্ব ফজলুল হক, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর এসিস্ট্যান্ট সেক্রেটারি মাওলানা মাসুম আল- নোমান, শ্রমিক আন্দোলন মহানগর সহ-সভাপতি মাওলানা জহিরুলি ইসলাম, জেলা সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, সাংগঠনিক সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন সুমন, ইশা ছাত্র আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি মোঃ মকবুল হোসেন, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা সাধারণ সম্পাদক মোঃ আনিসুর রহমান সহ জেলা মহানগর নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ