লিটন নিজের মতো খেললেই আইপিএলে সফল হবে: সাকিব

প্রকাশিত:বুধবার, ১২ এপ্রি ২০২৩ ১০:০৪

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরে খেলতে ইতোমধ্যে ফ্র্যাঞ্চাইজি ক্লাব কলকাতা নাইট রাইডার্সে যোগ দিয়েছেন বাংলাদেশ উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস। মঙ্গলবার (১১ এপ্রিল) দলটির সঙ্গে প্রথম অনুশীলনও করেছেন তিনি। লিটনকে পেয়ে বেশ উচ্ছ্বসিত কলকাতাও। তবে লিটন কেকেআরের একাদশে সুযোগ পাবেন কিনা তা সময়ই বলে দেবে।

অপরদিকে এবার কেকেআরের হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে খেলার সুযোগ ছিল বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানেরও। তবে তিনি পারিবারিক কারণ দেখিয়ে শেষ সময়ে আইপিএল থেকে নাম প্রত্যাহার নেয়ায় তা আর হয়ে উঠেনি। তবে লিটন কিভাবে খেললে সেখানে সফলতা পাবে তা বাতলে দিয়েছেন সাকিব। তিনি বলেন, লিটন তার নিজের খেলাটা খেললে অবশ্যই সফল হবে।
মঙ্গলবার (১১ এপ্রিল) সাকিব বলেন, লিটন যদি ওর মতো করে খেলতে পারে, অবশ্যই সফল হবে। ওকে কোনো পরামর্শ দিইনি। এ বিষয়ে ওর সঙ্গে কথাও হয়নি। তবে আমি নিশ্চিত, লিটন এখন অনেক অভিজ্ঞ। ওখানে গিয়েও অভিজ্ঞতা হবে, সেটি বিশ্বকাপে কাজে লাগবে।

লিটনকে আইপিএল উপভোগের পরামর্শ দিয়ে সাকিব বলেছেন, সে যদি সুযোগ (একাদশে) পায়, আমি চাইব ও যেন উপভোগ করে। এটা চাপ হিসেবে না নিয়ে উপভোগ করতে পারলে সফল হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ