৯২ বছরে পঞ্চমবারের মতো বিয়ের পিঁড়িতে বসছেন রুপার্ট মারডক

প্রকাশিত:বৃহস্পতিবার, ০৬ এপ্রি ২০২৩ ০৯:০৪

৯২ বছরে পঞ্চমবারের মতো বিয়ের পিঁড়িতে বসছেন রুপার্ট মারডক

ব্রিটেনের ‘দি টাইমস’ ও ‘দি সান’-সহ সংবাদপত্র ও টিভিসহ বহু নামী প্রতিষ্ঠানের মালিক রুপার্ট মারডক। তিনি ৯২ বছর বয়েসে পঞ্চমবারের মতো বিয়ের পিঁড়িতে বসছেন। ইতিমধ্যে এনগেজমেন্টের কথা ঘোষণা দিয়েছেন রুপার্ট মারডক। পাত্রী অ্যান লেসলি স্মিথ একসময় পুলিশের চাকরি করতেন। এখন তার বয়স ৬২ বছর।

অ্যানের সঙ্গে রুপার্টের প্রথম দেখা হয় গত বছরের সেপ্টেম্বরে, ক্যালিফোর্নিয়ায় একটি অনুষ্ঠানে। সেখানেই পরিচয়, পরে তা গড়ায় প্রণয়ে। এ বছরের গ্রীষ্মে বিয়ে করার পরিকল্পপনা রয়েছে রুপার্ট-অ্যানের।

এই বয়সে বিয়ে নিয়ে মারডক বলেন, আমি খুব নার্ভাস ছিলাম। আমি আবার প্রেমে পড়ার ভয় পেতাম… কিন্তু আমি জানতাম যে এটি আমার শেষ হবে। এটা ভাল, আমি খুশি।

বছর খানেক আগে চতুর্থ স্ত্রী জেরি হলের সঙ্গে বিচ্ছেদ ঘোষণা করেন মারডক। জেরির সঙ্গে তার বিয়ে হয়েছিল ২০১৬ সালে। ওই বিচ্ছেদের ফলে মারডকের মালিকানাধীন ফক্স নিউজ, দ্য ওয়াল স্ট্রিট জার্নালের মতো বড় বড় গণমাধ্যমের ভেতরে চাঞ্চল্য সৃষ্টি হয়। বিপুল সম্পত্তির মালিক মারডকের হবু স্ত্রীর সাবেক স্বামী চেস্টার স্মিথ ছিলেন গায়ক। পাশাপাশি ব্যবসায়ী ছিলেন। ২০০৮ সালে তার মৃত্যু হয়।

মারডকের সঙ্গে এনগেজমেন্টের পর লেসলি বলেন, আমাদের দু্’জনের জন্য এটাই ঈশ্বরের উপহার। গত বছরের সেপ্টেম্বরেই রুপার্টের সঙ্গে আমার আলাপ।

তিনি আরও বলেন, আমি ১৪ বছর ধরে বিধবা। রুপার্টের মতো আমার স্বামীও ব্যবসায়ী ছিলেন… রুপার্ট আর আমার বোঝাপড়া খুব ভাল।

রুপার্টের প্রথম তিনটি বিয়েতে ৬ সন্তান রয়েছে। ৯২ বছর বয়সে জীবনের নতুন শুরু করছেন বলে জানান তিনি। সূত্র: দ্য গার্ডিয়ান।