জাতীয় শিক্ষা কেন্দ্র সরকারী প্রাথমিক বিদ্যালয় সিলেট’র প্রধান শিক্ষক হুসনা বেগমের বিদায় সংবর্ধনা

প্রকাশিত:মঙ্গলবার, ১০ জানু ২০২৩ ০৭:০১

সুরমাভিউ:-  সিলেট সদর উপজেলা শিক্ষা অফিসার আব্দুল জলিল তালুকদার বলেছেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়নে গরীব, মেধাবী, কোটা ব্যবস্থা, উপবৃত্তি, বিনামূল্যে বই বিতরণসহ নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করছে। সরকারের এই উদ্যোগকে শতভাগ সফল করতে হলে বিদ্যালয়ের সার্বিক শিক্ষা ব্যবস্থাপনা ও পরিবেশ উন্নতকরণ গুরুত্বপূর্ণ একটি বিষয়। এজন্য শিক্ষক শিক্ষিকা, অভিভাবকমন্ডলী ও শিক্ষার্থী সবার সমন্বিত প্রচেষ্টায় পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে।

তিনি আরো বলেন, দীর্ঘ বছরের শিক্ষকতা জীবনে হুসনা বেগম শিক্ষা বঞ্চিত জনপদে হাজার হাজার জ্ঞানের প্রদীপে আলো জ্বালিয়েছেন। তার মতো শিক্ষক বর্তমান সমাজে খুবই বিরল। সকলেই তার পথ অনুসরণ করে কর্মদক্ষতা অর্জন করতে পারলে শিক্ষাক্ষেত্রে দেশ অনেক এগিয়ে যাবে। একই সাথে জাতিও উপকৃত হবে। তার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করছি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জাতীয় শিক্ষা কেন্দ্র সরকারী প্রাথমিক বিদ্যালয় সিলেট এর ম্যানেজিং কমিটির সভাপতি, সিলেট সিটি কর্পোরেশনের ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তৌফিকুল হাদী বলেছেন, ছোটবেলা থেকে আমরা একটা কথা শুনে এসেছি ‘শিক্ষা জাতির মেরুদন্ড’। একটা জাতিকে উন্নতির শিখরে পৌঁছাতে হলে সেই জাতিকে শিক্ষিত হতে হবে। আমাদের শিক্ষাগুলো হয় পাঠ্যবইয়ের মধ্যে সীমাবদ্ধ। তিনি আরো বলেন, কোমলমতী শিশু কিশোরীদের সু-শিক্ষায় শিক্ষিত নাগরীক হিসেবে গড়ে তুলতে হবে। সেজন্য শিক্ষক ও অভিভাবকদের আন্তরিকতার সাথে তাদের শিক্ষা দানে ব্যাপক ভূমিকা রাখতে হবে। বিদায়ী অবসরগ্রহণপাপ্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হুসনা বেগম দীর্ঘদিন থেকে স্কুলের উন্নয়নে ও শিক্ষাদানে অন্যতম ভূমিকা পালন করে গেছেন। তার দীর্ঘায়ূ সুস্থতা কামনা করি।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে নগরীর দরগাহ গেইটস্থ শহীদ সোলেমান হলে জাতীয় শিক্ষা কেন্দ্র সরকারী প্রাথমিক বিদ্যালয় সিলেট আয়োজিত বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুসনা বেগম এর বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
জাতীয় শিক্ষা কেন্দ্র সরকারী প্রাথমিক বিদ্যালয় সিলেট এর ম্যানেজিং কমিটির সভাপতি, সিলেট সিটি কর্পোরেশনের ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তৌফিকুল হাদীর সভাপতিত্বে ও বিদ্যালয়ের শিক্ষিকা হাফছা রশীদ ইভা এবং তপতী ভট্টচার্য্যরে যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রখেন জাতীয় শিক্ষা কেন্দ্র সরকারী প্রাথমিক বিদ্যালয় সিলেট এর বিদায়ী প্রধান শিক্ষক হুসনা বেগম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলার সহকারী শিক্ষা অফিসার লিপিকা রায়।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি আব্দুল করিম, সমাজসেবী মোহম্মদ আবুল কাওছার, বিদ্যালয়ের শিক্ষিকা মাহফুজা হাসনাত, রোকশানা আক্তার প্রমুখ।

অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধিত অতিথি হুসনা বেগমকে সম্মাননা ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়। বিজ্ঞপ্তি